#  শায়েস্তাগঞ্জে ইউএনও করোনা পজিটিভ #  হবিগঞ্জে নতুন ২৮ জন করোনা শনাক্ত #  একজন অসাধারণ মাহমুদ হাসান স্যার! #  নবীগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত কিশোরের মৃত্যু #  বানিয়াচংয়ে প্রশিক্ষণপ্রাপ্ত মহিলাদের সেলাই মেশিন বিতরণ #  চুনারুঘাটে ভাইয়ের দা’র কুপে ভাই খুন #  হবিগঞ্জে দুই ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা #  দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪৬ #  চুনারুঘাটে ৫০০ পরিবারে চাউল বিতরণ #  মৌলভীবাজারে সাবেক ইউপি চেয়ারম্যানের লাশ উদ্ধার #  হবিগঞ্জে বেসরকারী কলেজ শিক্ষকদের মানববন্ধন #  আজমিরীগঞ্জে নতুন ইউএনও মতিউর রহমান #  বাঁচতে চায় নদী! #  মোতাচ্ছির সিলেট বিভাগে শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান #  মিশিগানে হবিগঞ্জের প্রবীণ মুরুব্বী আব্দুর রশিদের ইন্তেকাল

বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ

করাঙ্গীনিউজ: করোনাভাইরাস সংকটের সময়ে বাসের ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

বাস-মিনিবাস ও আন্তঃজেলা সবক্ষেত্রে এ নিয়ম প্রযোজ্য হবে বলে জানিয়েছে সরকারি এই সংস্থাটি।

শনিবার বিআরটিএ’র ব্যয় বিশ্লেষণ কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে বিআরটিএ’র কর্মকর্তা ছাড়াও মালিক ও শ্রমিকদের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

প্রতিটি বাসে আসনের অর্ধেক সংখ্যক যাত্রী বহন করতে পারবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়।

প্রসঙ্গত ১ জুন সোমবার থেকে বাস চলাচল শুরু হবে।

অপরদিকে বিদ্যমান ভাড়ায় আগামীকাল রোববার থেকে আপাতত লঞ্চ চলাচল শুরুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। তবে ভাড়া বাড়বে কিনা- সে বিষয়ে সিদ্ধান্ত নিতে একটি কারিগরি কমিটি গঠন করা হবে।

করোনাভাইরাস সংকটের কারণে গত ২৬ মার্চ থেকে গণপরিবহন চলাচলের ওপর বিধি-নিষেধ আরোপ করে সরকার। বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ এক আদেশে সীমিত আকারে গণপরিবহন চলাচলের অনুমতি দেয়। এরপরই স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন পরিচালনা নিয়ে গতকাল শুক্রবার বাস ও লঞ্চ মালিকদের নিয়ে আলাদা বৈঠক করে বিআরটিএ ও বিআইডব্লিউটিএ।