• Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

ভারতে বেড়াতে গিয়ে ফিরলেন লাশ হয়ে

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ২৯ মে, ২০২০

হামিদুর রহমান, মাধবপুর (হবিগঞ্জ): গরু চোর সন্দেহে ভারতীয় নাগরিকদের পিটুনিতে নিহত হবিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের মালঞ্চপুর গ্রামের লোকমান হোসেনের (৩২)  লাশ ৫ দিন পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় সকল আনুষ্ঠানিকতা শেষে নিহতের পরিবারের নিকট লাশ হস্তান্তরা করা হয়েছে বলে পুলিশ। তথ্যটি নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিব)।

বিজিবি ৫৫ ব্যাটালিয়নের সহকারী পরিচালক নাসির উদ্দিন চৌধুরী জানান, শুকবার বিকেলে লাশ হস্তান্তর নিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স(বিএসএফ) এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

ভারতের পক্ষে বৈঠকে নেতৃত্ব দেন বিএসএফ ১২০ ব্যাটালিয়ানের মোহনপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার শশি কান্ত ও বাংলাদেশের পক্ষে বিজিবির ধর্মঘর কোম্পানী কমান্ডার সুবেদার দেলোয়ার হোসেন ।

পরে সন্ধ্যা ৭ টার দিকে বাংলাদেশ ভারত সীমান্তের হবিগঞ্জের মাধবপুর উপজেলার মোহনপুর সীমান্তের ১৯৯৪/৪ এস পিলারের নিকট দিয়ে লাশ বিজিবির উপস্থিতিতে কাসিমনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সেফেক্টর মুর্শেদ আলম এর নিকট হস্তান্তর করেন ভারতের বিএসএফ এর উপস্থিতিতে পশ্চিম ত্রিপুরার সিধাই থানার এসিপি কামাল মজুমদার এবং সিধাই থানার ওসি বিজয় সিংহ। বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন ধর্মঘর ইউনিয়নের চেয়ারম্যান সামসুল

ইসলাম কামাল, নিহতের বড় ভাই হুমায়ুন মিয়া । সেখানে পুলিশের কিছু প্রয়োজনীয় কাজ পত্র বুঝে নিয়ে লোকমান হোসেনের লাশ তার ভাই হুমায়ুনের নিকট হস্তান্তর করে দেওয়া হয়। গত ২৪ মে মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের মালঞ্চপুর গ্রামের মৃত আব্দুল হাসিমের ছেলে লোকমান হোসেন ভারতের ত্রিপুরা রাজ্যের মোহনপুর সীমান্ত দিয়ে অবৈধ ভাবে তার ফুফুর বাড়িতে যাবার সময় ভারতীয় নাগরিকরা তাকে গরু চোর ভেবে
পিটিয়ে আহত করে।

ভারতের পশ্চিম ত্রিপুরা রাজ্যের সিধাই থানা পুলিশ মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে লোকমানের মৃত্যু হয়। তারপর থেকে লাশ হস্তান্তর করার প্রক্রিয়া শুরু হয়। অবশেষে শুক্রবার সন্ধ্যায় লাশ হস্তান্তর করে ভারতীয় সীমান্তরক্ষি বাহিনী বিএসএফ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ