• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

এমপির বেতনের টাকায় অস্বচ্ছলদের জন্য ঈদ খাবার

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ১৬ মে, ২০২০

নিজস্ব প্রতিনিধি: করোনার এই দুর্যোগে অধিকাংশই চলছেন গা বাঁচিয়ে। জনগণের দুর্দশা লাঘবে অনেকেরই নেই দৃশ্যমান প্রচেষ্টা। তবে হবিগঞ্জ-৩ আসনের এমপি মোঃ আবু জাহির এর উজ্জ্বল ব্যতিক্রম। কঠিন এই সময়েও জীবনের ঝুঁকি নিয়ে সার্বক্ষণিক রয়েছেন মানুষের পাশে। ত্রাণ তৎপরতা থেকে শুরু করে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাঠে থাকছেন সকাল সন্ধ্যা। শুধুমাত্র সরকারি সহায়তার উপর নির্ভর না করে বিলিয়ে দিচ্ছেন নিজের বেতন-ভাতার টাকাও।

ব্যক্তিগত তহবিল থেকে নিজের নির্বাচনী এলাকার ওএমএস কার্ডধারীদের চালের মূল্য পরিশোধের পর এবার তিনি বেতনের টাকায় দিচ্ছেন অস্বচ্ছলদের ঈদের খাবার। সংসদ সদস্যের এ সমস্ত কার্যক্রমনে সন্তোষ প্রকাশ করেছেন এলাকাবাসী। এ ধরণের সহায়তা অব্যাহত রাখার দাবি জানিয়েছেন তারা।

শনিবার (১৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ও রাজিউড়া ইউনিয়নের শতাধিক মানুষের হাতে তুলে দেয়া হয় চাল, তেল, সেমাই, ময়দা ও চিনি।
ঈদ খাদ্য সামগ্রী নিতে আসা আফিয়া খাতুন জানান, স্বামী-সন্তানের রোজাগারপাতি বন্ধ হওয়ায় পুরো পরিবার ছিল বিপাকে। এরই মাঝে সামনে ঈদ। এই দুঃসময়ে সংসদ সদস্যের খাদ্য সামগ্রী পেয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন। এমপি আবু জাহিরকে ধন্যবাদ জানান আব্দুল কাদির, নুরুল হক ও আমরু মিয়াসহ অনেকেই।

খাদ্য বিতরণকালে এমপি আবু জাহির, আওয়ামী লীগ নেতা সৈয়দ আফজাল আলী দুদু, আব্দুর রহমান, আব্দুল মুকিত, ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরো, এনামুুল হক শেখ কামালসহ অনান্যরা উপস্থিত ছিলেন।

এর আগে সম্প্রতি এমপি আবু জাহির হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জ পৌরসভায় বিশেষ ওএমএস কার্ডধারীদের পক্ষে ১০ টাকা কেজি চালের মূল্য পরিশোধ করেন। তার এমন কর্মকান্ড দেখে অনেকে অস্বচ্ছলদের সহায়তায় অনুপ্রাণিত হচ্ছেন বলে জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে এমপি আবু জারিহ বলেন, প্রধানমন্ত্রীর পক্ষে ব্যক্তিগত তহবিল থেকে ওএমএস কার্ডধারীদের চালের মূল্য দিয়েছি। সরকারি সহায়তার পাশাপাশি নিজের বেতনের টাকা দিয়ে ১৫ হাজার মানুষকে ঈদ খাবার দেয়ার উদ্যোগ নিয়েছি। এ সহায়তা অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ