#  শায়েস্তাগঞ্জে ইউএনও করোনা পজিটিভ #  হবিগঞ্জে নতুন ২৮ জন করোনা শনাক্ত #  একজন অসাধারণ মাহমুদ হাসান স্যার! #  নবীগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত কিশোরের মৃত্যু #  বানিয়াচংয়ে প্রশিক্ষণপ্রাপ্ত মহিলাদের সেলাই মেশিন বিতরণ #  চুনারুঘাটে ভাইয়ের দা’র কুপে ভাই খুন #  হবিগঞ্জে দুই ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা #  দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪৬ #  চুনারুঘাটে ৫০০ পরিবারে চাউল বিতরণ #  মৌলভীবাজারে সাবেক ইউপি চেয়ারম্যানের লাশ উদ্ধার #  হবিগঞ্জে বেসরকারী কলেজ শিক্ষকদের মানববন্ধন #  আজমিরীগঞ্জে নতুন ইউএনও মতিউর রহমান #  বাঁচতে চায় নদী! #  মোতাচ্ছির সিলেট বিভাগে শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান #  মিশিগানে হবিগঞ্জের প্রবীণ মুরুব্বী আব্দুর রশিদের ইন্তেকাল

মানবিক চিকিৎসক হতে চান ডা. মোতাকাব্বির

কামরুল হাসান: ৩০ এপিল প্রকাশিত ৩৯ তম বিসিএসে সাফল্য অর্জন করে ডাঃ একে এম. আব্দুল মোতাকাব্বির বলেন- ভবিষ্যতে একজন মানবিক চিকিৎসক হিসেবে কাজ করতে চাই। পাশাপাশি নিজ গ্রামের মানুষ ও ছেলেবেলার স্মৃতিবিজরিত এলাকার মানুষের কাছে চিরকৃতজ্ঞ। শত ব্যস্ততা হলেও আমি তাদের পাশে সবসময় থাকতে চাই।

ডা. মোতাকাব্বির বিসিএস (স্বাস্থ্য) এর ফলাফল অনুযায়ী সহকারী সার্জন পদে সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

ডা. মোতাকাব্বির জানান, এই অবদানের পেছনে সৃষ্টিকর্তার পর, তার বাবা-মায়ের অক্লান্ত পরিশ্রম, ত্যাগ ও সদিচ্ছা ছিল। পাশাপাশি শিক্ষকদের সঠিক গাইড লাইন, তার উপর ভরসা রাখা ও নিয়ামানুবর্তিতা ছিল তার প্রধান অনুপ্রেরণা। এই সাফল্যের পেছনে তার বড়বোন সবচেয়ে বেশি সাহস ও শক্তি যুগিয়েছেন বলে জানান তরুণ এই চিকিৎসক।

তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হতে ২০১৭ সালে এমবিবিএস পাস করেন। ২০১৮ সালে একই কলেজ থেকে ইর্ন্টানি শেষ করেছেন এবং চলতি বছরের জানুয়ারি মাসে শিশু রোগ বিষয়ে এফসিপিএস পার্ট-১ কমপ্লিট করেছেন।

এর আগে ২০১১ সালে সিলেট জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসিতে গোল্ডেন এ প্লাস অর্জন করেন। ২০০৯ সালে মাধবপুর উপজেলার শাহজিবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে গোল্ডেন এ প্লাস পেয়ে উত্তীর্ণ হন।

ডা. মোতাকাব্বির হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার ব্রাহ্মনডুরা ইউনিয়নের পুটিয়া গ্রামের আব্দুল মালেকের পুত্র। পিতা আব্দুল মালেক প্রাইমারী স্কুলের শিক্ষক ছিলেন। পাঁচ ভাই বোনের মধ্যে মোতাকাব্বির দ্বিতীয়। তার বড় বোন চুনারুঘাট উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। আরেক বোন সিলেট নর্থ ইষ্ট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেছে। তার ছোট বোন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছে।

লেখক: নিউজ এডিটর, করাঙ্গীনিউজ