Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  জনগণের উদ্দেশে প্রধানমন্ত্রীর ৪ বার্তা #  হবিগঞ্জে সহস্রাধিক লোকের হাতে খাবার তুলে দিলেন আবু জাহির #  নবীগঞ্জে ছাত্রলীগের পক্ষ থেকে মাক্স বিতরন #  আজমিরীগঞ্জে প্রশাসন ও সেনাবাহিনীর সমন্বয়ে অভিযান #  হবিগঞ্জে পানিতে ডুবে স্কুল ছাত্রীর মৃত্যু #  বানিয়াচংয়ে প্রশাসনের ত্রাণ বিতরণ #  মাধবপুরে সায়হাম গ্রুপের সৌজন্যে মার্কস বিতরণ #  করোনা ভাইরাসের মাঝেও ভিক্ষা করছেন হবিগঞ্জের মীর চান #  মাধবপুরে করোনা ভাইরাস রোধে সেনাবাহিনীর প্রচারাভিযান #  ২৪ ঘণ্টায় নতুন কোনও করোনা রোগী শনাক্ত হয়নি #  শিক্ষার্থীদের ক্লাস শুরু হলো সংসদ টেলিভিশনে #  মাধবপুরে পুলিশের বাড়িতে ডাকাতি #  নবীগঞ্জে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী বিতরণ #  আজমিরীগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে টেটাবিদ্ধসহ আহত ১০ #  শায়েস্তাগঞ্জে ইয়াবাসহ আটক ৩

দেশে করোনায় নতুন আক্রান্ত ৫

করাঙ্গীনিউজ: প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে পাঁচজন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

করোনাভাইরাস নিয়ে দেশের সবশেষ পরিস্থিতি জানাতে বৃহস্পতিবার বিকালে অনলাইন লাইভ ব্রিফিংয়ে সংস্থাটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি বলেন, নতুন আক্রান্তদের সবাই পুরুষ। তাদের মধ্যে দুজনের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে, দুজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। আর একজন আছেন ষাটোর্ধ্ব।

‘এ নিয়ে প্রাণঘাতী ভাইরাসটিতে বাংলাদেশে সর্বমোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ জনে।’

এছাড়া আক্রান্তদের মধ্যে ১১ জন রোগী সুস্থ হয়ে ফিরে গেছেন বলেও জানিয়েছেন আইইডিসিআর পরিচালক। তিনি বলেন, নতুন ৫ জনের একজন বিদেশ থেকে আসা। আর তিনজন আগেই চিহ্নিত রোগীর সংস্পর্শে এসেছেন। একজনের আক্রান্ত হওয়ার ব্যাপারে বিস্তারিত অনুসন্ধান চলছে।

নতুন এই পাঁচ রোগীর মধ্যে চারজনের লক্ষণ মৃদু এবং একজনের মধ্যে কোমরবিডিটি (দীর্ঘমেয়াদী অন্য রোগ) আছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

তিনি বলেন, কোভিড-১৯ ভাইরাস প্রতিরোধে কাশির শিষ্টাচার মেনে চলতে হবে। ঘন ঘন সাবান-পানি দিয়ে হাত ধুয়ে ফেলতে হবে। অপরিষ্কার হাতে নাক-মুখ-চোখ স্পর্শ করা যাবে না।

সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় ১২৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করেছি। আর সর্বমোট পরীক্ষা করা হয়েছে ৯২০ জনের।

‘এর আগে পাঁচজনের কথা আমরা বলেছিলাম, যারা আমাদের ছেড়ে চলে গেছেন। বাকিরা সবাই হাসপাতালে কিংবা বাড়িতে আছেন। কারণ তাদের সবার অসুস্থতার মাত্রা হচ্ছে মৃদু।’