চুনারুঘাটের আকল মিয়া হত্যা মামলার আসামী হাজতী কুতুব আলীর মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাটের ব্যবসায়ী নেতা আবুল হোসেন আকল মিয়া হত্যা মামলার অন্যতম আসামি হাজতী কুতুব আলী হবিগঞ্জ কারাগারে মৃত্যু হয়েছে।

সোমবার সন্ধা ৭টায় কারাগারের তৃতীয় তলার পাঁচ নাম্বার রুমে প্রচন্ড বুকে ব্যাথার কারণে জ্ঞান হারিয়ে ফেলে কারা কর্তৃপক্ষ দ্রুত হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসলে জরুরী বিভাগের চিকিৎক মৃত ঘোষণা করেন।

গত বছরের ১৮ এপ্রিল সন্ধ্যায় অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে মৌলভীবাজারের কুলাউড়া থানার সীমান্তবর্তী এলাকা থেকে আলীকে গ্রেফতার করে হবিগঞ্জের পিবিআই সদস্যরা। এ হত্যা মামলার প্রধান আসামি রঞ্জন পাল পলাতক রয়েছেন।

হত্যা মামলার দুই নম্বর আসামি গ্রেফতার আলী চুনারুঘাট পৌরসভার ধলাইপাড় গ্রামের বাসিন্দা ও চুনারুঘাট পৌরসভার কাউন্সিলর।

২০১৮ সালের ০১ মার্চ ভোরে চুনারুঘাট শহরের বাল্লা রেলগেট এলাকার বাসা থেকে বের হয়ে মসজিদে ফজরের নামাজ আদায় করতে যান চুনারুঘাট বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আকল মিয়া। নামাজ শেষ করে বাসায় ফেরার পথে দুর্বৃত্তদের হামলায় তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় চারজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়। একই বছরের ৩০ মার্চ মামলার অন্যতম আসামি জসিম উদ্দিন ওরফে শামীমকে ঢাকার তেজকুনিপাড়ার একটি বাসা থেকে গ্রেফতার করা হয়। পরে দিন ৩১ মার্চ তিনি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + 4 =