• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জের রাজপথে সাংবাদিক ও সুশীল সমাজ

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১৬ মার্চ, ২০২০

করাঙ্গীনিউজ:  দেশের সাংবাদিক জগতের আইকন মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল আইনে দায়ের করা মিথ্যে মামলার প্রতিবাদে রাজপথে নেমেছেন হবিগঞ্জের  সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে জেলার বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত হয়ে প্রতিবাদ জানান।

হবিগঞ্জ প্রেসক্লাব আয়োজিত এ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন,  প্রেসক্লাব সভাপতি ইসমাইল হোসেন, মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ শাহজাহান, উদীচি শিল্পীগোষ্ঠীর সাবেক সভাপতি কমরেড পিযুষ চক্রবর্তী, তৈল, গ্যাস রক্ষা কমিটির সদস্য সচিব নুরুল হুদা চৌধুরী শিবলী, জেলা বাসদের সমন্বয়ক অ্যাডভোকেট জুনায়েদ আহমদ, ক্রিড়া সংগঠক হুমায়ুন খান, হবিগঞ্জ বাপা সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক ইয়াসিন খা প্রমুখ।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন. হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমান, মোহাম্মদ নাহিজ, শোয়েব চৌধুরী, সিনিয়র সাংবাদিক মিলন রশীদ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, মানবজমিনের স্টাফ রিপোর্টার রাশেদ আহমদ খান, জেলা সাংবাদিক ফোরামের সাবেক সহ-সভাপতি অপু চৌধুরী, এটিএন বাংলার জেলা প্রতিনিধি আব্দুল হালীম, ইন্ডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি নুরুজ্জামান শওকত, নিউজ টুয়েন্টিফোর টিভির জেলা প্রতিনিধি শ্রীকান্ত গোপসহ জেলা ও বিভিন্ন উপজেলার সাংবাদিক নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, মতিউর রহমান চৌধুরী বাংলাদেধের সাংবাদিকতা জগতের দিকপাল। তিনি ব্যক্তি নন, তিনি একটি ইনস্টিটিউট বলে খ্যাত। দেশে ও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের আদর্শবান সাংবাদিক হিসেবে তার রয়েছে সুখ্যাতি। হবিগঞ্জের কৃতিসন্তান এ প্রথিতযশা সাংবাদিকের বিরুদ্ধে যে মামলা করা হয়েছে তার আইনগত কোন ভিত্তি নাই। মামলার বাদী একজন আইন প্রণেতা হয়েও ক্ষমতার অপব্যবহার করে হয়রাণীর উদ্দেশ্যে এ ভিত্তিহীন মামলা দায়ের করেছেন। ক্ষমতাসীন দলের বহিস্কৃত নেত্রী পাপিয়ার কুকর্ম নিয়ে সাহসী নিউজ করা হয়েছিল মানবজমিন পত্রিকায়।

 

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ