• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শায়েস্তাগঞ্জে ১০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে পোষ্ট মাষ্টার বরখাস্ত

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ১৩ মার্চ, ২০২০

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জনৈক গ্রাহকের সঞ্চয়পত্রের ১০ লাখ টাকা আত্মসাতের চেষ্টার অভিযোগে ভারপ্রাপ্ত পোষ্ট মাষ্টার পিযুষ সূত্রধরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এঘটনায় গ্রাহকের ১০ লাখ টাকা উদ্ধার করে সরকারি কোষাগারে জমা করা হয়েছে। এবিষয়টি ধামাচাপা দিতে বিভিন্ন স্থানে দৌড়ঝাপ শুরু করেছেন এ ভারপ্রাপ্ত সাব পোস্ট মাস্টার ।

ডাক বিভাগ সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৩১ জানুয়ারী শায়েস্তাগঞ্জ পৌরসভার বড়চর গ্রামের ধীরেন্দ্র চন্দ্র দেব শায়েস্তাগঞ্জ সাব পোস্ট অফিসে ‘তিন গ নং ০৯৯৫২৮৯’ এবং ‘তিন গ নং ০৯৯৫২৯০’ নম্বরে ৫ লাখ টাকা করে মোট ১০ লাখ টাকার সঞ্চয়পত্র ক্রয় করে জমা করেন। ত্রৈমাসিক দুটি সঞ্চয়পত্রই ৩ বছর মেয়াদি করা হয়। মেয়াদ পূর্ণ হওয়ায় গত ৫ ফেব্রæয়ারি তিনি সঞ্চয়পত্রের ১০ লক্ষ টাকা উত্তোলনের জন্য ভারপ্রাপ্ত সাব পোস্ট মাস্টার পিযুষ সূত্রধরের নিকট জমা দেন। পরে তিনি টাকা প্রাপ্তির ৫ লাখ টাকা করে দুটি চূড়ান্ত রশিদে ওই গ্রাহকের স্বাক্ষর নেন। সাথে সাথে টাকা উত্তোলন করে তিনি পূণরায় ৩ বছর মেয়াদি সঞ্চয়পত্র করে দেয়ার কথা বলে এগুলো নিজের কাছে রেখে দেন। এর বিপরীতে গ্রাহককে একটি সাদা কাগজে ১০ লাখ টাকা বুঝে পেয়েছেন মর্মে ¯িøপ দেন। যার আইনগত কোন বৈধতা নেই।

একটি সূত্রে জানায়, প্রায় ৪ বছর পূর্বে পিযুষ সূত্রধর হবিগঞ্জ প্রধান ডাকঘরের ইলেক্টনিক মানি অর্ডারের ৫১ হাজার টাকা আত্মসাত করেন। উক্ত ঘটনায় তার ৩ বছরের বর্ধিত বেতন স্থগিত করা হয়েছিল। এসব ঘটনায় গ্রাহক ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ব্যাপক ক্ষোভ ও ভীতি সৃষ্টি হয়েছে।

সহকারি পোস্ট মাস্টার জেনারেল মো.আব্দুল কাদির জানান, শায়েস্তাগঞ্জ পোষ্ট অফিসের গ্রাহক ধীরেন্দ্র চন্দ্র দেবের সঞ্চয়পত্রের মেয়াদ পূর্ণ হওয়ার পরও একটি সাদা কাগজে ¯িøপ দিয়ে ভারপ্রাপ্ত পোষ্ট মাষ্টার পিযুষ সূত্রধর নিজের কাছে ১০ লাখ টাকা রেখে দেন। এটি সম্পূর্ণ বেআইনি। পরবর্তীতে গ্রাহকের সঞ্চয়পত্রের টাকা না দিয়ে বিভিন্ন অযুহাত দেখাতে থাকেন। এবিষয়টি পোস্ট মাস্টার পিযুষ সূত্রধর স্বীকারও করেছেন। তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হয়েছে। তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ১০ লাখ টাকা উদ্ধার করে সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

গ্রাহক ধীরেন্দ্র চন্দ্র দেব জানান, ৩ বছর মেয়াদি সঞ্চয়পত্র করে দেয়ার কথা বলে টাকাগুলো শায়েস্তাগঞ্জ পোষ্ট মাষ্টার পিযুষ সূত্রধরের কাছে রেখেছিলেন। কিন্তু একমাস অতিবাহিত হলেও আমার সঞ্চয়পত্রটি পুনরায় না করায় সন্দেহের সৃষ্টি হলে আমি হবিগঞ্জ প্রধান ডাকঘরে গিয়ে লিখিত অফিযোগ দাখিল করি। আমার অভিযোগের প্রেক্ষিতে সহকারি পোষ্ট মাষ্টার জেনারেল তাৎক্ষণিক শায়েস্তাগঞ্জে এসে টাকাগুলো উদ্ধার করেছেন।

শায়েস্তাগঞ্জের ভারপ্রাপ্ত সাব পোস্ট মাস্টার পিযুষ সূত্রধর এর বক্তব্য জানার জন্য তার ব্যবহৃত মোবাইল নাম্বারে বার বার যোগাযোগ করেও ফোনটি বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ