• Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শায়েস্তাগঞ্জে দুই দিন ব্যাপী শিক্ষা মেলা

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ১১ মার্চ, ২০২০

এম এইচ সোহাগ, শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ): হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় ইসলামী একাডেমী এন্ড হাইস্কুলের আয়োজনে দুই দিন ব্যাপী শিক্ষা মেলা শুরু হয়েছে।

বুধবার (১১ মার্চ) সকাল ১১টায় ‘পড়ে শিখবো, করে শিখবো, শিখনটাকে টেকসই করবো, সৃশজনশীল ও আদর্শ মানুষ হব।’ এই শ্লোগানকে সামনে রেখে শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাইস্কুল প্রাঙ্গণে এ মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদা ইকবাল।

মেলায় শিক্ষার্থীরা প্রায় এক হাজার শিক্ষনীয় প্রজেক্টের উপর প্রদর্শনীয় স্টল বসিয়েছে। অতিথিবৃন্দরা এসব স্টল ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের উৎসাহিত করছেন।

এদিকে শিক্ষা মেলাকে ঘিরে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে। শিক্ষা মেলা ঘুরে দেখতে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা শিক্ষা মেলা প্রাঙ্গণে ভিড় জমাচ্ছেন। বেলা বাড়ার সাথে সাথে শিক্ষা মেলা এক মিলন মেলায় রূপ নিয়েছে।

ইসলামী একাডেমি এন্ড হাই স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল হক বলেন, শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিভার বিকাশ সাধন এবং তাদের শিখনকে ফলপ্রসু ও টেকসই করার জন্য প্রয়োজনে কারিকুলামের প্রতিটি পাঠের বিষয় পড়ার পাশাপাশি পঠিত বিষয়টি শিক্ষার্থীদের মাধ্যমে হাতে কলমে করানো এবং তাদের মাধ্যমেই উপস্থাপন করার জন্যই এই শিক্ষা মেলার আয়োজন। প্রতি বছরের ন্যায় এবারও দুই দিনব্যাপী শিক্ষা মেলার আয়োজন রয়েছে।

বিদ্যালয়েল সহকারি শিক্ষক মোঃ আব্দুর রকিবের পরিচালনায় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মুক্তা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাওলানা খুরশেদ আলী, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মাওলানা আব্দুল শহীদ, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আ স ম আফজল আলী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ