• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

নবীগঞ্জে লন্ডনীর ৪টি গাড়ী, নগদ অর্থ নিয়ে চম্পট দিয়েছে কেয়ারটেকার

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০

নিজস্ব প্রতিনিধি: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় এক লন্ডন প্রবাসীর ৪ টি দামী গাড়ী ও নগদ অর্থসহ কয়েক কোটি টাকা নিয়ে চম্পট দিয়েছে কেয়ারটেকার। ঘটনাটি ঘটেছে উপজেলার গজনাইপুর গ্রামে। এঘটনা জানাজানির পর এলাকাজুড়ে রিতিমত তোলপাড় চলছে।

প্রতারণার শিকার প্রবাসী নূর মিয়া ওরফে ইকবাল বাদী হয়ে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমল আদালতে মামলা দায়ের করেছেন।

মামলার আসামীরা হলো- গজনাইপুর গ্রামের সৈয়দ উল্লার পুত্র প্রবাসীর বাড়ীর কেয়ারটেকার মোঃ ইয়াহিয়া ও আফজাল মিয়া।
এজাহার সূত্রে জানা যায়, উপজেলার গজনাইপুর গ্রামের মোঃ আব্দুল্লাহ‘র পুত্র নূর মিয়া ওরপে ইকবাল দীর্ঘদিন ধরে লন্ডনে বসবাস করছেন। তিনি লন্ডনে থাকায় তার পারিবারিক ও ব্যবসা সংক্রান্ত কাজের জন্য একই গ্রামের মোঃ ইয়াহিয়াকে কেয়ারটেকার হিসেবে নিযুক্ত করেন। প্রবাসী ইকবাল সরল মনে বিশ্বাস করে ইয়াহিয়ার কাছে বিভিন্ন সময়ে কয়েক কোটি টাকা প্রেরণ করেছেন। এমন কি ইকবালের ১ কোটি ১৫ লাখ টাকা মূল্যের বিভিন্ন মডেলের মাইক্রোবাস সহ ৪ টি গাড়ীও কেয়ারটেকার ইয়াহিয়ার কাছে ছিল। বিগত ৫ বছর যাবৎ সে গাড়ীর ভাড়া নিয়মিত সংগ্রহ করে তার কাছে জমা রাখতো। কিন্তু ইদানিং কেয়ার টেকার ইয়াহিয়ার কাছে টাকার হিসাব চাইলে সে সঠিক মতো হিসাব দিতে পারেনি। এক পর্যায়ে ইয়াহিয়ার আচার আচরনে প্রবাসীর ইকবালের মনে সন্দেহের সৃষ্টি হয়, পরে কেয়ার টেকারের দায়ীত্বে থাকা ৪ টি গাড়ী ফেরত চাইলে সে দিতে ‘নয়-ছয়’ কথা বলে। মামলায় আরো উল্লেখ করা হয়- এ ছাড়া সিলেট শহরে ওই প্রবাসীর মালিকানাধীন এক্সেল টাওয়ারের বিভিন্ন কাজ এবং ভাড়াটিয়ার নিকট থেকে ভাড়া আদায় করে প্রায় ৪০ লাখ টাকা ইয়াহিয়ার কাছে জমা ছিল। এমনকি প্রবাসী ইকবালকে না জানিয়ে তার ভাই আফজাল মিয়ার ইন্ধনে ইকবালের জমি ওই এলাকার ৪ জনের নিকট ১০ লাখ টাকার বিনিময়ে বন্ধক দেয় প্রতারক ইয়াহিয়া।

এদিকে গত সোমবার রাত ১২ টার দিকে প্রবাসীর ঘরে থাকা নগদ ৪ লাখ টাকা ও ১০ ভরি স্বর্ণ চুরি করে নিয়ে পালিয়ে যায় প্রতারক ইয়াহিয়া। এর আগেই গাড়ীগুলোও বাড়ীতে না রেখে অন্যত্র সরিয়ে পেলে ইয়াহিয়া।

সম্প্রতি দেশে আসা প্রবাসী নূর মিয়া ওরপে ইকবাল বিভিন্ন ভাবে অনুসন্ধান করে প্রতারক ইয়াহিয়ার কোন হদিস না পেয়ে এলাকার মুরুব্বীয়ানদের বিষয়টি অবহিত করেন। তারাও প্রতারকের কোন খোঁজ না পাওয়ায় এবং এ ঘটনার সুষ্ট সমাধান করতে না পারায় প্রবাসী নূর মিয়া ওরফে ইকবাল বাদী হয়ে গত রবিবার হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমল আদালতে মামলা দায়ের করেছেন।

আদালত মামলাটি আমলে নিয়ে নবীগঞ্জ থানার ওসিকে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ