• Youtube
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

চুনারুঘাটে ৭ম শিশু-কিশোর বিজ্ঞান কংগ্রেস ক্যাম্প

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে ৭ম শিশু-কিশোর বিজ্ঞান কংগ্রেস ২০২০ এর প্রস্তুতি উপলক্ষে দু-দনি ব্যাপী কুদরাত-ই-খুদা সায়েন্স ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায়।

আগামী ৩ ও ৪ এপ্রিল ঢাকার জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে অনুষ্ঠিতব্য জাতীয় কংগ্রেসে যোগদানের জন্যই উপজেলার মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়ে ও মাদ্রাসার ৩০ জন শিক্ষার্থী এ ক্যাম্পে অংশ নেয়। স্কুল কলেজের শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান শিক্ষা জনপ্রিয় করে তোলা, শিক্ষার্থীদের বিজ্ঞানীদের মতো করে চিন্তা এবং গবেষনা করতে শেখানো, এবং আন্তর্জাতিক বিজ্ঞান আয়োজনে বাংলাদেশী শিক্ষার্থীদের অংশ গ্রহনেরর লক্ষ্য নিয়ে এ আয়োজন করা হচ্ছে জাতীয় শিশু-কিশোর বিজ্ঞান কংগ্রেস।

এর অংশ হিসেবে চুনারুঘাটে সেবা এনজিও’র উদ্যোগে শুক্র ও শনিবার দুদিন ব্যাপী কংগ্রেস ক্যাম্পে প্রশিক্ষন প্রদান করেন বুয়েট এর শিক্ষার্থী হাসান নাহিয়ান নোবেল. ঢাকা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী মোর্শেদা আক্তার মীম ও আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাসনিম জেরিন। বিজ্ঞান শিক্ষার উন্নয়নে সেবা জানুয়ারী থেকে ফ্রেব্রুয়ারী মাসের মধ্যে উপজেলার ৩০টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে অভিভাবক সভা ও ৩০টি বিজ্ঞান ক্লাব গঠন করে। এসব ক্লাবে ২৫০০ জন সদস্য করা হয়। শিক্ষার্থীদের মন থেকে বিজ্ঞান ভীতি দুর করে বিজ্ঞান শিক্ষার্থী বাড়ানোর জন্যই মুলত সেবা এ কাজ করে যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সেবার প্রধান নির্বাহী তানজিনা খানম, প্রতিষ্ঠাতা মোঃ আব্দুল মোছাব্বির ও চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন। এতে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ৩০ জন শিক্ষার্থী অংশ নেয়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ