• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা জরিমানা

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০

নিজস্ব প্রতিনিধি: নিয়ম ভঙ্গ করে বাণিজ্যিক উদ্দেশ্যে আইন বিভাগে অধিক শিক্ষার্থী ভর্তি করায় সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটিকে ১০ লক্ষ টাকা জরিমানা করেছে আপিল বিভাগ।

রোববার (২৩ ফেব্রুয়ারি) বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

মূলত এলএলবি প্রোগ্রামে প্রতি সেমিস্টারে সর্বোচ্চ ৫০ জনের বেশি শিক্ষার্থী ভর্তি করানো যাবে না-বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) এমন বিধান অমান্য বিশ্ববিদ্যালয়টিকে এ জরিমানা করা হয়। একই অপরাধে ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রাম (আইআইইউসি) ইউনিভার্সিটিকেও ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বার কাউন্সিলকে ১০ লাখ টাকা করে দেওয়া সাপেক্ষে তাদের শিক্ষার্থীরা বার কাউন্সিলের পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাবেন।

এর আগে গত বৃহস্পতিবার এ দুই ইউনিভার্সিটির উপাচার্যকে তলব করেন আদালত। তারা হাজির হওয়ার পর রোববার এ আদেশ দেন আদালত।

ইউনিভার্সিটির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও আইনজীবী এ বি এম আলতাফ হোসেন। আদালতে বার কাউন্সিলের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান।

এ ব্যাপারে জানতে মেট্রোপলিটন ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা লোকমান আহমেদ চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি কোন কথা না বলে সংশ্লিষ্ট বিভাগের প্রধানের সাথে যোগাযোগ করার কথা বলেন।

এদিকে মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন বিভাগের প্রধান গাজি সাইফুল হাসান এর সাথে যোগাযোগ করা হলে তিনি ভার্সিটির রেজিস্টার বিভাগ বা অন্য কারো সাথে কথা বলার পরামর্শ দেন। পরে জনসংযোগ থেকে সংশ্লিষ্ট বিভাগে কথা বলতে বলা হয়েছে বললে তিনি এ ব্যাপারে পরে কথা বলবেন বলে জানান।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ