Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  হবিগঞ্জে পানিতে ডুবে স্কুল ছাত্রীর মৃত্যু #  বানিয়াচংয়ে প্রশাসনের ত্রাণ বিতরণ #  মাধবপুরে সায়হাম গ্রুপের সৌজন্যে মার্কস বিতরণ #  করোনা ভাইরাসের মাঝেও ভিক্ষা করছেন হবিগঞ্জের মীর চান #  মাধবপুরে করোনা ভাইরাস রোধে সেনাবাহিনীর প্রচারাভিযান #  ২৪ ঘণ্টায় নতুন কোনও করোনা রোগী শনাক্ত হয়নি #  শিক্ষার্থীদের ক্লাস শুরু হলো সংসদ টেলিভিশনে #  মাধবপুরে পুলিশের বাড়িতে ডাকাতি #  নবীগঞ্জে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী বিতরণ #  আজমিরীগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে টেটাবিদ্ধসহ আহত ১০ #  শায়েস্তাগঞ্জে ইয়াবাসহ আটক ৩ #  চুনারুঘাটে করোনার রোগী বহনে প্রস্তুত ব্যারিস্টার সুমনের গাড়ি #  শ্রীমঙ্গলে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী তুলে দিল প্রশাসন #  বাহুবলে নবজাগরণের খাদ্য সামগ্রী বিতরণ #  চুনারুঘাটে কর্মচঞ্চল চা শ্রমিকরা: নেই করোনা সতর্কতা

নারীদের সংসারে বিনা যুুদ্ধে জয় লাভ করতে হবে: হবিগঞ্জের এসপি

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (পিপিএম, বিপিএম) বলেছেন নারীদের সংসারে বিনা যুুদ্ধে জয় লাভ করতে হবে। এক শ্রেণীর মানুষ আছে সারাদিন বাইরে কাজ করে ঘরে এসে স্ত্রীর সঙ্গে প্রভাব বিস্তার করে। এতে সংসারে অশান্তি সৃষ্টি হয়। নারী নির্যাতনের মত ঘটনা ঘটে। একজন নারী হচেছ সন্তানদের শ্রেষ্ট শিক্ষক । মা সচেতন হলে তার ছেলে মেয়েরা ভাল মানুষ হবে, শিক্ষিত হবে। তাই প্রত্যেক মা’র উচিত সন্ধ্যার পর ছেলে মেয়ে বাইরে না থাকে সে দিকে খেয়াল রাখা। ,সকাল বেলা সন্তানদের ঘুম থেকে উঠানো , ধর্মকর্ম শিখানো ।

অনেক মা’য়ের সন্তানরা আছে তাদের ছেলে মেয়েরা স্কুলের নাম করে দোকানে গিয়ে আড্ডা মারে। খারাপ ছেলে মেয়েদের সঙ্গে মিশে বিপদগামী হচ্ছে। তিনি বলেন এক শ্রেণীর মা আছেন উঠতি বয়সের ছেলে মেয়েদের সঙ্গে দামি মোবাইল তুলে দিচ্ছেন এতে করে ছেলে মেয়েরা খেলাধুলা না করে মোবাইল ফোনে আকৃষ্ট হচ্ছে। মোবাইল ও ইন্টারনেটের কূফলে সামাজিক অবক্ষয়ে নিজের ভবিষ্যত নষ্ট করছে। সে দিকে সকল মা’দের খেয়াল রাখা প্রয়োজন।

তিনি বুধবার দুপুরে মাধবপুর উপজেলার নয়াপাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে জেলা পুলিশ বেসরকারী উন্নয়ন সংস্থা আশা ও ইউনিয়ন পরিষদের যৌথ উদ্যোগে আয়োজিত সন্ত্রাস ,নারী নির্যাতন রোধ ,আদর্শ সন্তান গঠনে মা’য়েদের ভুমিকা শীর্ষক এক বিশাল মা সমাবেশে এ সব কথা বলেন।

ইউপি চেয়ারম্যান সৈয়দ মোঃ জাবেদের সভাপতিত্বে মা সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ নাজিম উদ্দিন, মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন, আশার ডিভিশনাল ম্যানেজার সাজিদুল ইসলাম চৌধুরী, ডিস্টিক ম্যানেজার কামাল হোসেন, ইউপি সদস্য তপু মিয়া,প্রধান শিক্ষক নুরজাহান বেগম প্রমুখ।

পুলিশ সুপার বলেন , হবিগঞ্জ জেলা একটি বৈচিত্র্যময় ভুমি প্রকৃতি রয়েছে। এখনকার মানুষ সহজ সরল ও আবেগ প্রবন। এই আবেগ কে ভাল কাজে লাগাতে হবে। এক সময় এই জেলায় দাঙ্গা প্রবন এলাকা ছিল। দাঙ্গার ও ঝগড়ার কারনে বহু মামলা ছিল। গত এক বছরে পুলিশের মোটিভেশন ও বিট পুলিশিংয়ের মাধ্যমে ৬ শ ৭১ টি মামলা নিষ্পিত্তি করা হয়েছে।

কিন্তু নারী নির্যাতন মামলা এখনো কমছে না। এ ব্যাপারে সচেতনতা বৃদ্ধিতে পুলিশ কাজ করছে। তিনি অপরাধ কর্মকান্ডে ছেলে মেয়েদের উসকে না দেওয়ার আহ্বান জানান।