• Youtube
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বানিয়াচংয়ে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০

নিজস্ব প্রতিনিধি: হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (বিপিপিএম-পিপিএম) বলেছেন, মাদকের মা-বাবা হচ্ছে সিগারেট। যারা ধুমপান করে তারা হিরোইন, ইয়াবা সেবনসহ সকল মাদকের স্বাদই গ্রহন করতে পারে। মাদক মুক্ত হতে হলে আগে সিগারেট ছাড়তে হবে।

বৃহস্পতিবার সকালে বানিয়াচঙ্গ উপজেলার মক্রমপুর ইউনিয়নের হিয়ালা উচ্চ বিদ্যালয়ে নাগরিক কমিটির উদ্যোগে আয়োজিত উচ্চশিক্ষা লাভের ক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের করণীয় নির্দেশনা শীর্ষক আলোচনা সভা ও দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পুলিশ সুপার নিজে কি ভাবে লেখাপড়া করে পুলিশ সুপার হয়েছে, উপস্থিত শিক্ষার্থীদের সেই গল্প তুলে ধরে বলেন-প্রত্যেকটি ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষা লাভ করতে হলো ছাত্র-ছাত্রী আদর্শবান। মা, বাবাসহ এলাকার মুরুব্বীয়ান, শিক্ষক-শিক্ষিকাসহ বয়সে সিনিয়রদের সম্মান করতে হবে। সঠিক সময়ে স্কুল কলেজে যেতে হবে। স্কুল কলেজ থেকে এসে বাসায় ক্লাসের পড়া মনোযোগ সহকারে পড়তে হবে। তিনি প্রতিদিন ভোর সকালে ঘুম থেকে হাত, মুখ ধুয়ে যারা মুসলিম তাদের নামাজ পড়তে হবে। আর হিন্দুদের তাদের ধর্মীয় পাঠ অচনা করে পড়ায় টেবিলে বসতে হবে। সৃষ্টিকর্তা করে পড়তে বসলে তাদের জ্ঞান সমৃদ্ধি হবে। মনের ভিতরে কোন প্রকার শয়তান আচর করবে না।

তিনি আরো বলেন-মোবাইল ফোনসহ সমাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের অপব্যবহারে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। কোন ছাত্র-ছাত্রীই মোবাইল ফোনসহ ফেসবুক ব্যবহার করতে পারবে না। শিক্ষার্থীদের উপযুক্ত বয়স হলে মোবাইল ফোন ব্যবহার করতে হবে। তিনি বাল্যবিবাহের কুফল তুলে ধরে বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। বাল্যবিবাহ প্রতিরোধে শিক্ষার্থীসহ অভিভাবকদের ভূমিকা রাখতে হবে। কোথায়ও বাল্যবিবাহ হলে প্রশাসনকে জানাতে হবে। প্রশাসনকে অবগত করতে হবে। প্রশাসনকে অবগত করতে প্রশাসন তা প্রতিরোধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহন করবে। এছাড়া গ্রাম্য দাঙ্গা, জঙ্গিবাদ, ইভটিজিং প্রতিরোধ করতে সকলকে এগিয়ে আসতে হবে।

জেলা নাগরিক কমিটির সহ-সভাপতি ডাঃ জমির আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আউয়াল তালুকদারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শেখ মোঃ সেলিম, সিনিয়র সহকারি পুলিশ সুপার তৃপ্তি মন্ডল, মানছুরা আক্তার, ইউপি চেয়ারম্যান মোঃ আহাদ মিয়া, মাধবপুর ধর্মঘর ডিগ্রী কলেজের অধ্যক্ষ আলী আজগর, বিশিষ্ট কবি ও সাহিত্যিক তাহমিনা বেগম গিনি, হবিগঞ্জ নাগরিক কমিটির কোষাধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ, বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রঞ্জন কুমার সামান্ত, হিয়ালা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল বাশা মোঃ ছিনু মিয়া, প্রধান শিক্ষক আব্দুল ওয়াহিদ, এসআই ধ্রæবেশ চক্রবর্তী, সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী মমিন ।

স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ নাগরিক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন চৌধুরী, অবসরপ্রাপ্ত বাণিজ্যমন্ত্রনালয়ের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা আব্দুল হক।

আলোচনা সভা শেষে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়। এছাড়াও অনুষ্ঠানে পুলিশের উদ্যোগে আয়োজিত রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ