• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বিএডিসি কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের ঘটনায় কারণ দর্শানোর নোটিশ

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০২০

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন বিএডিসি সেচ প্রকল্প হবিগঞ্জের উপ-সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে সেচ প্রকল্পের কমিটির কাছ থেকে ঘুষ গ্রহণের ঘটনায় কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

সোমবার বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলী এ নোটিশ প্রদান করেন।

নোটিশে আগামী ৫ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

জানা যায়, গত ১৪ জানুয়ারী সারা জেলায় সেচ প্রকল্পের স্কীম অনুমোদন হয়েছে। উক্ত অনুমোদনকৃত কমিটির কাগজ নিতে উপ-সহকারী প্রকৌশলীর পিএস খোকন স্কীম অনুমোদনের কমিটির কাগজ নিতে হবিগঞ্জ-লাখাই ও বাহুবল উপজেলার অনুমোদিত প্রকল্প কমিটির লোকজনকে ফোন করে খবর দেন কাগজ নেয়ার জন্য। ফোন পেয়ে কৃষকরা জড়ো হন গত বুধবার সকাল ১০টায় বিএডিসি ভবনে।

এসময় কৃষকরা উপ-সহকারী প্রকৌশলী রাকিবুল এর সঙ্গে দেখা করলে তিনি বলেন তার ব্যক্তিগত পিএস খোকন আহমদের কাছে পাঠান।

কৃষকরা খোকনের কাছে গেলে অনুমোদনের কপি নিতে প্রত্যেক সদস্যদেরকে ৩ হাজার টাকা করে দিতে হবে বলে জানান। এ কথা শুনে কৃষকরা হতাশ হয়ে পড়েন এবং শুরু হয় কানাঘোষা। এসময় অনেকেই ক্ষিপ্ত হতে দেখা যায়। আবার অনেকেই নিরুপায় ৩ হাজার টাকা বিনিময়ে খোকনের কাছ থেকে অনুমোদনপত্র নিয়ে যায়। খোকনের কাছে টাকা দেয়ার সময় আমাদের এ প্রতিনিধি ক্যামারাবন্দি করেন এবং ঘুষ বানিজ্যেনর বিষয়টিও রেকর্ড করা হয়।

এ বিষয়ে ভুক্তভোগী আব্দুর রহিম, জহুরুল হোসানই, আলী হোসেন, আব্দুর রহমান, আকবর হোসেন, আব্দুস ছালামসহ অনেকেই টাকা চাওয়ার ব্যপারে অভিযোগ করেন। এসময় বিএডিসি ভবনে হট্টগোল শুরু হলে সাংবাদিককরা উপ-সহকারী রাকিবুলের উপস্থিতিতে ভুক্তভোগীরা ঘুষ বাণিজ্যের বিষয়টি তুলে ধরেন এবং খোকনের কাছে পাঠানোর কথাও স্বীকার করেন।

এসময় সাংবাদিকরা রাকিবুলের কাছে জানতে চাইলে তিনি বলেন আমি এ ব্যাপারে কিছু জানিনা বলে এড়িয়ে যান এবং তারাহোড়া করে অফিস থেকে সটকে পড়েন। ভূক্তভোগীরা অভিযোগ করেন দীর্ঘদিন যাবত খোকন ও তার সাঙ্গপাঙ্গরা এই অফিসে ঘুষ বাণিজ্য করে আসছে। ভয়ে তার ব্যাপারে কেউ মুখ খুলতে সাহস পায় না।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ