• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শায়েস্তাগঞ্জের বাংলা কম্পিউটার ট্রেনিং সেন্টারের শিক্ষা সফর

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০

আব্দুল্লাহ সজিব: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধিভূক্ত প্রতিষ্ঠান ‘বাংলা কম্পিউটার ট্রেনিং সেন্টারের’ বার্ষিক শিক্ষা সফর অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ জানুয়ারী) সকাল ৯টার দিকে বাসযোগে শিক্ষার্থীরা শায়েস্তাগঞ্জ থেকে যাত্রা শুরু করে। গন্তব্যস্থান লাউয়াছড়া জাতীয় উদ্যান, শ্রীমঙ্গল বধ্যভূমি ও সতীশ বাবুর চিড়িয়াখানা।

শিক্ষা সফরের বাসটি প্রথমে লাউয়াছড়া উদ্যানে গেলে শিক্ষার্থীরা নিয়ম অনুযায়ী কাউন্টার থেকে জনপ্রতি ২০ টাকা মূল্যের টিকেট সংগ্রহ করেন উদ্যানে প্রবেশ করে। দেশি-বিদেশি নাম নাজানা বিশাল আকৃতির গাছ-গাছালি দেখে মুগ্ধ শিক্ষার্থীরা ।
বনের ভিতর দিয়ে হাটতে হাটতে চোখে পড়লো সিলেট-ঢাকা রেলপথ। হাটার পথে চলে গ্রু ছবি তোলা ও সেলফিবাজি। রেললাইন অতিক্রম করে আঁকাবাকাঁ পথ বেয়ে ফরেষ্ট বাংলোতে একটু বিশ্রাম।

দুপুর ১টায় উদ্যান থেকে ফিরে শিক্ষার্থীদের বহণকারী বাস শ্রীমঙ্গল বধ্যভূমিতে। সেখানে মুক্তিযুদ্ধের দৃষ্টিনন্দন স্মৃতিসৌধ, বাগানের ছড়ার উপর ঝুলন্ত ব্রীজ দেখেও শিক্ষার্থীরা বেশ খুশি। বধ্যভূমি মাঠে শিক্ষার্থীদের অংশগ্রহণে পাতিল ভাঙ্গা (ছেলে) ও বালিশ পাচার (মেয়ে) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দুটি ইভেন্টে চার জন শিক্ষার্থী বিজয়ী হয়েছেন।

মধ্যহৃভোজনের পর পাতিল ভাঙ্গায় ১ম বিজয়ী শিক্ষার্থী পারভেজ খান ও ২য় বিজয়ী জুনায়েদ আহমেদ এবং বালিশ পাচারে ১ম বিজয়ী আঁখি আক্তার ও ২য় বিজয়ী সম্পা চক্রবর্তীর হাতে পুরষ্কার তুলে দেন প্রতিষ্ঠানের পরিচালক মোহাম্মদ কামরুল হাসান। এসময় উপস্থিত ছিলেন ইন্সট্রাক্টর নুুরুন্নাহার সেজু ও সজিব আহমেদ।

শিক্ষা সফরের বাস বধ্যভূমি থেকে শায়েস্তাগঞ্জ ফেরার পথে সতীশ বাবুর চিড়িয়াখানায়। শিক্ষার্থীরা কাউন্টার থেকে টিকেট সংগ্রহ করে ভিতরে প্রবেশ করে। প্রধান ফটক পার হবার পরই চোখে পড়ে হরিণের খাচা। শিক্ষার্থীরা হরিণের সাথে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়ে। একেক করে বিভিন্ন প্রজাতির পশু-পাখি দেখে সবাই অনেক আনন্দ করে। সর্বশেষ উল্লুকে চেঁচামেচিতে শিক্ষার্থী সবাই অবাক। চিড়িয়াখানা থেকে শিক্ষা সফরের বাস সন্ধ্যার মধ্যেই শায়েস্তাগঞ্জে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ