#  আজমিরীগঞ্জে বৃদ্ধ পিতাকে সিলেটে নিয়ে জবাই করে হত্যা #  চুনারুঘাটে ৩ হাজার পিস ভারতীয় কলগেট জব্ধ #  সিলেটে শুরু হচ্ছে হিফজুল কোরআন প্রতিযোগিতা #  সুনামগঞ্জে বিজিবি-বিএসএফ’র বৈঠক #  বাহুবলে করাঙ্গী নদী বাচাঁও কমিটি গঠন #  বানিয়াচংয়ে হাম রুবেলা ক্যাম্পেইন বর্জন #  বাহুবলে মাটিবাহি ট্রাক্টর, শিক্ষার্থীসহ ৮ গ্রামবাসীর দুর্ভোগ #  নারীদের সংসারে বিনা যুুদ্ধে জয় লাভ করতে হবে: হবিগঞ্জের এসপি #  শায়েস্তাগঞ্জে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত #  বাহুবলে ট্রেনের নিচে কাটা পড়ে যুবকের মৃত্যু #  মাধবপুরে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বরণ #  খালেদা জিয়ার জামিন আবেদন গ্রহণ, শুনানি রোববার #  চুনারুঘাটে ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার #  ৩ শতাধিক প্রাণীর অভয়াশ্রয় সাতছড়ি জাতীয় উদ্যান #  বাহুবলের করাঙ্গী নদীতে ফেলা হচ্ছে কেমিক্যাল মিশ্রিত বর্জ্য

সংসদ থেকে ওয়াকআউট করল বিএনপি

করাঙ্গীনিউজ: একাদশ জাতীয় সংসদ থেকে ওয়াকআউট করেছে বিএনপি। মঙ্গলবার মাগরিবের নামাজের বিরতির পর সংসদের বৈঠকে অনির্ধারিত আলোচনা চলাকালে হারুনুর রশীদের নেতৃত্বে বিএনপির সংসদ সদস্যরা ওয়াকআউট করেন।

সরকারি দলের সংসদ সদস্যদের বিরুদ্ধে ‘অপ্রাসঙ্গিক’ কথা বলার অভিযোগ তুলে এই ওয়াকআউট করেন তারা।

বর্তমান সরকারের সময়ের বিভিন্ন নির্বাচনের সমালোচনা করে ‘গণতন্ত্রের’ স্বার্থে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করার দাবি তোলেন বিএনপির এমপি হারুন। আর যদি ওই নির্বাচন অবাধ করার উদ্যোগ না নেয়া হয়, তাহলে সংসদ থেকে ওয়াকআউট করার হুমকি দেন তিনি।

এ সময় এমপিদের সিটি নির্বাচনের প্রচারণায় অংশ নেয়া নিয়েও প্রশ্ন তোলেন এমপি হারুন।

বিএনপির এমপি হারুনের বক্তব্যের পর আওয়ামী লীগের দুই প্রবীণ নেতা আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ ফ্লোর নিয়ে পাল্টা জবাব দেন। তারা বিএনপি সরকারের আমলে অনুষ্ঠিত নানা নির্বাচনের অনিয়মের কথা তুলে ধরেন।

তাদের বক্তব্যের পর বিএনপির এমপি হারুন আবারও ফ্লোর চাইলে স্পিকার- তা নাকচ করে দেন। এ সময় হারুন মাইক ছাড়াই কথা বলতে থাকেন। সরকারি দলের সদস্যরা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে পাল্টা বক্তব্যে প্রসঙ্গের বাইরে গিয়ে কথা বলেছেন দাবি করে অধিবেশন কক্ষ থেকে বেরিয়ে যান হারুনসহ বিএনপির অন্য সদস্যরা।

পরে সাংবাদিকদের এমপি হারুন বলেন, ঢাকা সিটি নির্বাচন সুষ্ঠু হবে কিনা সেই প্রশ্ন তুলেছিলাম। কিন্তু সরকারি দল সেগুলোর জবাব না দিয়ে অপ্রাসঙ্গিক কথা তুলেছেন।