#  আজমিরীগঞ্জে বৃদ্ধ পিতাকে সিলেটে নিয়ে জবাই করে হত্যা #  চুনারুঘাটে ৩ হাজার পিস ভারতীয় কলগেট জব্ধ #  সিলেটে শুরু হচ্ছে হিফজুল কোরআন প্রতিযোগিতা #  সুনামগঞ্জে বিজিবি-বিএসএফ’র বৈঠক #  বাহুবলে করাঙ্গী নদী বাচাঁও কমিটি গঠন #  বানিয়াচংয়ে হাম রুবেলা ক্যাম্পেইন বর্জন #  বাহুবলে মাটিবাহি ট্রাক্টর, শিক্ষার্থীসহ ৮ গ্রামবাসীর দুর্ভোগ #  নারীদের সংসারে বিনা যুুদ্ধে জয় লাভ করতে হবে: হবিগঞ্জের এসপি #  শায়েস্তাগঞ্জে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত #  বাহুবলে ট্রেনের নিচে কাটা পড়ে যুবকের মৃত্যু #  মাধবপুরে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বরণ #  খালেদা জিয়ার জামিন আবেদন গ্রহণ, শুনানি রোববার #  চুনারুঘাটে ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার #  ৩ শতাধিক প্রাণীর অভয়াশ্রয় সাতছড়ি জাতীয় উদ্যান #  বাহুবলের করাঙ্গী নদীতে ফেলা হচ্ছে কেমিক্যাল মিশ্রিত বর্জ্য

বাহুবলে আমনধান ক্রয়ে দুর্নীতি, অফিস ঘেরাও

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবল খাদ্য গোদামে আমন ধান ক্রয়ে গোদাম কর্মকর্তা দীপক চন্দ্র দাশের দুর্নীতির প্রতিবাদে সোমবার ( ১৩ জানুয়ারী) কৃষকরা গোদাম কর্মকর্তার অফিস ঘেরাও করে বিক্ষোভ করেছে।

অভিযোগ উঠেছে ওই গোদাম কর্মকর্তা নানাভাবে কৃষকদের হয়রানী করছেন।

জানা গেছে এ খাদ্যগোদামে চলতি মৌসুমে ১৯১৬ মেঃ টন আমনধান ক্রয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়।এ পর্যন্ত মাত্র ৯৫ মেঃ টন ধান ক্রয় করা হয়েছে। ধানের আর্দ্রতা ১৪% এর বেশী সহ নানা তালবাহানা দেখিয়ে ধান ক্রয়ে অনীহা দেখান।ফলেধান দিতে কৃষকরা আগ্রহ হারাচেছন।

সোমবার ১৬% আর্দ্রতার ধান একটি দালাল চক্রের মাধ্যমে গোদামে ক্রয় করে গোদামে রাখলে এক কৃষক প্রতিবাদ করেন।বিষয়টি জানাজানি হলে কৃষকরা  জড়ো হয়ে অফিস ঘেরাও করে। কৃষকদের প্রতিবাদের মুখে গোদাম থেকে ধানের বস্তাগুলো বের করে মাঠে রাখা হল পরিস্থিতি শান্ত হয়।

কৃষকছায়েদ মিয়া,আলাল মিয়া জানান আমাদের ধান ১৪% থাকার পরও গ্রহন করা হয়নি।কিন্তুু ১৬%  আর্দ্রতর ধান গোদামে ঢ়ুকানো হয়েছে।

এ ব্যাপারে গোদাম কর্মকর্তা দীপক দাশ ঘঠনার সত্যতা স্বীকার করেন।

উপজেলা খাদ্য কর্মকর্তা নজীর মিয়ার সাথে মুঠোফোনে আালাপ করলে তিনি জানান ঘটনার সময় আমি ছিলাম না তবে গোদাম কর্মকর্তা জানিয়েছেন ভুলে এ ঘটনা ঘটেছে।