• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

চুনারুঘাট প্রবাসী গ্রুপের আহ্বায়ক কমিটি গঠন

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১২ জানুয়ারী, ২০২০

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:  বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত চুনারুঘাট উপজেলার প্রবাসীদের নিয়ে চুনারুঘাট প্রবাসী গ্রুপের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

সম্প্রতি সারাবিশ্বে বসবাসরত প্রবাসীরা সামাজিক যোগাযোগ মাধ্যমের মাধ্যমে যোগাযোগ করে এই প্রবাসী গ্রুপের কমিটি গঠন করা হয়।

নির্বাচিত নেতৃবৃন্দরা হলেন- মীর নিজাম উদ্দিন হৃদয়কে (সৌদি আরব) আহবায়ক, মোস্তাফিজুর রহমান রউফ জুয়েল (আয়ারল্যান্ড), মাসুক মিয়া (দুবাই), ফয়সাল আহমেদ (কাতার), সাজিদুর রহমান জুমেন (কাতার), কে.এম মুজিবুর রহমান (দুবাই), আইয়ূব আলী (দুবাই), তোফাজ্জল হক কামাল (দুবাই), হোসাইন আহমেদ মির্জা (ওমান), সমিরন শীল (সৌদি আরব), লুতফুর রহমান রুবেল (দুবাই), মোহাম্মদ তোফাজ্জল হোসেন সেলিম জমাদার (ওমান), আলহাজ্ব মুসা তালুকদার (সৌদি আরব), মীর রাজিব (ওমান), সোহানুর রহমান সোহান (সৌদি আরব), মো. তাজুল ইসলাম (ইউএসএ), মো. মকছুদ আলী (দুবাই), শাম্মী সুলতানা বিজয়া (ইউএসএ), সিরাজ মিয়া (সৌদি আরব) ও কামাল পারভেজ (সৌদি আরব) যুগ্ন-আহবায়ক, মো. মহিবুর রহমান (মালয়েশিয়া) কে সদস্য সচিব, জাহাঙ্গীর আলম জনি, মীর মোঃ আলী সাইফুল, আক্কাছ মিয়া, ইমরান আহমেদ জয়, মো. নোমান চৌধুরী, মোহাম্মদ জালাল মিয়া, জাবেদ মিয়া, জানেল সরদার ও সাজু আহমেদ কে সদস্য করে চুনারুঘাট প্রবাসী গ্রুপের ৩০ সদস্য বিশিষ্ট আহবায়ক কমটি গঠন করা হয়ছে।

বিভিন্ন ধরনে লক্ষ ও উদ্দেশ্যে নিয়ে এই প্রবাসী গ্রুপের গঠন করা হয়।

লক্ষ ও উদ্দেশ্যগুলো হল- চুনারুঘাট প্রবাসী গ্রুপের একটি অরাজনৈতিক উন্নয়নমূলক সেচ্ছাসেবী সংস্থা এবং দরিদ্র জনগোষ্ঠীর ভবিষ্যৎ জীবনমান উন্নয়ন করাই এর মূল লক্ষ্য। যদি উপজেলার প্রবাসী কেউ কোন বিপদ সম্মুখীন তা হলে তার পাশে দাঁড়ানো আমাদের অন্যতম লক্ষ্য। প্রবাসী কর্মীদের আইন গত সহায়তার সহ সার্বিক কল্যাণ সাধন করা। এই উপজেলার কোন ব্যক্তি যতি প্রবাসে মৃত্যুবরণ করেণ, যদি তার কোন সামর্থ না থাকে, তাহলে আমরা তাঁর পাশে গিয়ে লাশ বাংলাদেশ পরিবারের কাছে পাঠানো ব্যবস্থা করা হবে। চুনারুঘাট উপজেলার প্রবাসী কর্মীর শিক্ষা অর্জনে সহায়তা করা।

চুনারুঘাট উপজেলার গরিব ও দুস্থ এবং অসহায় শিক্ষিত-অশিক্ষিত নারী পুরুষদের কর্মসংস্থান ও সামাজিকভাবে প্রতিষ্ঠিত করা। চুনারুঘাট উপজেলার কোন লোক অসুস্থ হলে, তাঁর কোন আর্থিক সামর্থ না থাকলে তাঁর পাশে দাঁড়ানো।

উপজেলার কোন ছেলেমেয়ে টাকার অভাবে লেখাপড়া করতে পারছে এমন পরিবারের পাশে দাঁড়ানো।

চুনারুঘাট উপজেলার যুব ও যুব মহিলা,তালাকপ্রাপ্ত, বিধবা, দিনমজুর নারীদের খুটির শিল্প, দর্জি বিজ্ঞান, কম্পিউটার প্রশিক্ষণ, মৎস চাষ, কৃষি ও নার্সারি পশুপালন যোগঅপযোগি প্রশিক্ষণ মাধ্যমে কর্মসংস্থান ব্যবস্থা করা।

চুনারুঘাট উপজেলার প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করা এবং ত্রাণ ও পূর্ণবাসন সহায়তা করা। উপজেলার উন্নয়নের জন্য গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা।

চুনারুঘাট উপজেলার মসজিদ মাদ্রাসা এতিমখানায় সাহায্য জন্য পাশে দাঁড়ানো। চুনারুঘাট উপজেলার কন্যাদায়গ্রস্ত পরিবারকে আর্থিক সাহায্য ও আশ্রয়হীন বক্তিকে গৃহ নির্মাণে সাহায্য করা। উপজেলার প্রতিবন্ধী ব্যক্তিদের সনাক্তকরন, তাদের প্রশিক্ষণের মাধ্যমে স্বালভম্বী, পূর্ণবাসনের ব্যবস্থা এবং প্রতিবন্ধী ব্যক্তিদের সার্বিক উনয়নে বাস্তবমূখী কর্মসূচি গ্রহণ করা এবং উপজেলার তথ্য ও যোগাযোগ উন্নয়নে এগিয়ে আসা।

চুনারুঘাট উপজেলার খোয়াই নদীর বাঙ্গনে যে সব পরিবার ক্ষতিগ্রস্ত হবে তাদের সামর্থ না থাকলে তার পাশে দাঁড়ানো ও ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট সহ যে কোন সামাজিক কাজে আমাদের এই সংগঠন সব সময়ই আপনাদের সেবাই নিয়োজিত থাকতে আমরা বদ্ধপরিকর।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ