• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

পনের বছরেও সংস্কার হয়নি সড়কটি !

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৯ জানুয়ারী, ২০২০

এম,এ আহমদ আজাদ,নবীগঞ্জ (হবিগঞ্জ): জনপ্রতিনিধিদের নির্বাচনের ভোট আদায়ের কৌশল হিসাবে ব্যবহৃত হচ্ছে নবীগঞ্জ উপজেলার একটি সড়কটি। বিগত ১৫ বছরেও সংস্কার হয়নি । সবাই প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন কাজের কাজ কিছুই হয়নি। ফলে প্রতিদিন দূর্ভোগ পোহাচ্ছেন কয়েক হাজার মানুষ ছাত্র জনতা। কে দেখবেন তাদের চরম দুর্ভোগের চিত্র। যারা দেখবেন তারাই প্রতিটি নির্বাচনের সময় ভোট আদায়ের কৌশল হিসাবে সড়কটি ব্যবহার করছেন।

নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের আউশকান্দি বাজার থেকে আমুকোনা বেতাপুর ঈদগাহ হয়ে দেবপাড়া ইউপির ফরিদপুর মৌলভীবাজার সদর উপজেলার গোরারাই বাজার পর্যন্ত সড়কটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। ঐ সড়কটি দিয়ে প্রতিদিন নবীগঞ্জ ও মৌলভীবাজার সদর উপজেলার ২০ টি গ্রামের কয়েক হাজার মানুষ ও ছাত্রছাত্রী যাতায়াত করেন। প্রতিটি স্থানীয় সরকার নির্বাচনে ঐ সড়কটির সংস্কার ইস্যূ ভোট আদায়ের প্রধান হাতিয়ার হয়ে দাড়ায়।

৯৬ সালে জাতীয় নির্বাচনে সড়কটি সংস্কার করবেন বলে আস্বাস দেন সাবেক মন্ত্রী মরহুম আলহাজ্ব দেওয়ান ফরিদ গাজী । সেই আস্বাসে এলাকার মানুষ সড়কটি সংস্কারের জন্য এককাট্রা হয়ে তাকে ভোট দেন। পরে তিনি ক্ষমতায় গিয়ে ১কিঃমিঃ অংশ পাকা করেন। এর পর ২০০১ ও ২০০৮ সালে আবারো ভোট আদায়ের জন্য সড়কটি পুনাঙ্গ সংস্কারের জন্য তিনি আস্বাস দেন । এলাকার মানুষ তাকে পরপর তিনবার ভোট দিয়ে সাংসদ বানালে সড়কটি আর সংস্কার হয়নি।

এছাড়া বিগত ১৫ বছরে বিভিন্ন উপজেলা পরিষদ নির্বাচন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান মেম্বার প্রার্থীরা সড়কটি সংস্কারের আস্বাস দিয়ে ভোট আদায় করলেও এখনও সড়কটি সংস্কার ও বাকি অংশ পাকা হয়নি। পাকা অংশটুকু ভেঙ্গে মেটোপথে পরিণত হয়েছে।

গত ২০১৮ সালের ডিসেম্বর জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত সাংসদ প্রার্থী গাজী শাহনওয়াজ মিলাদ তার বাবার নির্বাচনী ওয়াদা পুরনের আশ্বাস দিয়ে সড়কটি সংস্কারের কথা বলেন। মানুষ তাকে ভোটে নির্বাচিত করার পর ৯ মাসের মাথায় দেবপাড়া ইউপির উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

উক্ত নির্বাচনে আবারো বলা সড়কটির সংস্কার ও মেরামতের কাজ একমাসের মধ্যে কাজ শুরু হবে। সেই কথায় লোকজন নৌকায় ভোট দেন। কিন্তু এখন পর্যন্ত সড়কটি সংস্কার হয়নি ফলে এলাকাবাসী হতাশ। এই সড়কের মধ্যে দিয়ে নবীগঞ্জ শহর, আউশকান্দি র.প, স্কুল এন্ড কলেজ, আউশকান্দি মাদ্রাসা, রুস্তমপুর মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেরর শত শত ছাত্র-ছাত্রী যাতায়াত করেন।

এব্যাপারে দক্ষিন দৌলতপুর গ্রামের আব্দুল মালিক মিয়া বলেন আমাদের এই সড়কটি ভোট আদায়ের হাতিয়ার হিসাবে নির্বাচনে প্রার্থীরা সবাই ব্যবহার করেন, নির্বাচন চলে গেলে আর মনে থাকে না। সড়কটি দিয়ে কোন অসুস্থ্য রোগি নিয়ে অথবা ডেলিভারী রোগিদের জন্য ঝুকিপূর্ন। সিএনজি চালক হেলাল মিয়া বলেন, আমরা ঐ সড়কটি গাড়ি চালানো বাদ দিতে হবে কারন এটা এখন আর চলাচলের উপযুক্ত নয়। “এটা এখন আর সড়ক মনে হয় না”। । প্রতিদিন সড়কটি দিয়ে হাজারও মানুষ চলাচল করলেও কোন কর্তার নজরে আসছে না।

এব্যাপারে স্থানীয় ইউপি সদস্য আব্দুল মুকিত বলেন, এই সড়কটি সংস্কারের জন্য চেষ্টা চলছে কিছু দিনের মধ্যে কাজ শুরু হবে বলে আশাবাদী।

এব্যাপারে আউশকান্দি ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন বলেন, সড়কটি চলতি বছরের মধ্যে হবে বলে আশা কম। কারন নতুন টেন্ডার তালিকায় সড়কটি নাম নেই। এমপি সাহেব যদি বিশেষ ক্ষমতা বলে করে দেন সেটা আলাদা বিষয়।

এব্যাপারে সংসদ সদস্য গাজী মোঃ শাহনওয়াজ মিলাদ বলেন, সড়কটি আমার নির্বাচনী ওয়াদা সেটি অগ্রাধিকার ভিত্তিতে করা হবে। ইতি মধ্যে ডিও লেটার প্রদান করা হয়েছে। কিছু দিনের মধ্যে টেন্ডার হয়ে যাবে।

এব্যাপারে নবীগঞ্জ উপজেলা এলজিইডি অফিসার সাব্বির আহমদ বলেন সড়কটি বিশেষ প্রকল্পে দেয়া হয়েছে। আমরা আশা করছি চলতি বছরের মধ্যে হয়ে যাবে। সড়কটি অত্যান্ত গুরুত্বপূর্ন তাই এমপি বিশেষ প্রকল্পে সড়কটি অগ্রাধিকার ভিত্তি করার জন্য তাগিদ দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ