Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  সিলেটে জাতীয় পিঠা উৎসব শুরু আজ #  মাধবপুরে চোরাই বৈদ্যুতিক তারসহ শ্রমিকলীগ নেতা আটক #  বানিয়াচঙ্গে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার #  জর্ডানে উদ্ধার হওয়া চুনারুঘাটের খাদিজা দেশে আসছেন রোববার #  চুনারুঘাটে ভারতীয় চা পাতাসহ আটক ২ #  সিলেটে ৪৮ বছর আগে হারিয়ে যাওয়া বাবার সন্ধান পেলেন সন্তানেরা #  ছাতকে নববধূকে নিয়ে ফেরার পথে ডাকাত সর্দার গ্রেফতার #  ‘ভিক্ষুকমুক্ত সিলেট’ পররাষ্ট্রমন্ত্রী #  জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ১ম হয়েছে সানশাইন স্কুলের তুহিন #  এক বছরে বিমানে লাভ ২৭৩ কোটি টাকা #  শায়েস্তাগঞ্জের বাংলা কম্পিউটার ট্রেনিং সেন্টারের শিক্ষা সফর #  মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষকে সংবর্ধনা #  জকিগঞ্জে অগ্নিকাণ্ড: ২ কোটি টাকার ক্ষতি #  যুব বিশ্বকাপের পর্দা উঠছে আজ #  সিলেটে থেকেও চুনারুঘাটের ধর্ষণ মামলার আসামী বানিয়াচংয়ের ফজলু

চুনারুঘাটে ৫ লক্ষাধিক টাকার কাঠ উদ্ধার: দুটি স’মিল জব্দ

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:
হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ৫টি ব্রিকফিল্ডে অভিযান চালিয়ে ২ লাখ ৭০ হাজার জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) সকাল ১১টা থেকে বিকাল ৪ঘটিকা পর্যন্ত উপজেলার শানখলা ও উবাহাটা ইউনিয়নের চানভাংগা এলাকায় ৫ টি ইটভাটায় এ জরিমানা করেন সহকারি কমিশনার নুসরাত ফাতিমা।

লাইসেন্স না থাকা, ব্যবহার ভিত্তিক ভূমি উন্নয়ন কর পরিশোধ না করা, বৈধভাবে মাটি ক্রয়ের কাগজ দেখাতে না পারা, শতকরা ৫০ ভাগ ফাঁপা ইট তৈরি না করা ইত্যাদি বিভিন্ন কারণে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর বিভিন্ন ধারা অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার নুসরাত ফাতিমা ৫টি ব্রিকফিল্ডকে ২,৭০,০০০ টাকা জরিমানা করেন এবং ইটভাটার ব্যবহৃত সমুদয় জায়গা সার্ভেয়ার কর্তৃক পরিমাপ করা হয় ও ব্যবহৃত স্থানের সঠিক পরিমান ভূমি উন্নয়ন কর প্রদান করতে নির্দেশ প্রদান করেন।

জরিমানাকৃত ইটভাটাগুলো হলো নিউ সোহাগ ব্রিক্স ১,০০,০০০ টাকা, নিউ তরফ ব্রিক্স ৪০,০০০ টাকা, তিতাস ব্রিক্স ৪০,০০০ টাকা, খোয়াই ব্রিক্স ৩০,০০০ টাকা এবং শোভা ব্রিক্স ৬০,০০০ টাকা।

পর্যায়ক্রমে চুনারুঘাট উপজেলার প্রত্যেকটি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলেও তিনি জানান।
এদিকে বিকেলে তিনি দেওরগাছ ইউনিয়নের আমতলী এলাকায় অভিযান চালিয়ে দুটি অবৈধ সমিল বন্ধ করে দেন এবং এগুলোর চাকা খূলে নেন। এছাড়া সন্ধায় উপজেলার গনেশপুর এলাকায় আড়াইশ সিএফটি সেগুন কাঠ আটক করেন। যার বাজারমুল্য অনুমান ৫ লাখ টাকা।