#  শায়েস্তাগঞ্জে ইয়াবা-মদসহ আটক ২ #  মাধবপুরে সাংবাদিক জাহের মিয়া ফকির আর নেই #  হবিগঞ্জে আ’লীগের আলোচনা সভা ও মিলাদ মাহফিল #  সিলেটে বোমাসদৃশ্য বস্তুটি ‘গ্রাইন্ডিং মেশিন’ #  নবীগঞ্জে পৌর মেয়র দম্পতিসহ ৫ জনের করোনা শনাক্ত #  হবিগঞ্জে প্রতারক আফজালের জামিন নামঞ্জুর #  চুনারুঘাটে মাদক ব্যবসায়ী বাঘা লিটনসহ আটক ২ #  নবীগঞ্জে ১৪ ডাকাতি মামলার প্রধান আসামী গ্রেফতার #  লাখাইয়ে ঝুঁকিপূর্ণ আনন্দ ভ্রমন না করার নির্দেশ #  দেশে করোনায় আরো ৩৯ জনের মৃত্যু #  মাধবপুরে করোনা আক্রান্ত হয়ে শিক্ষকের মৃত্যু #  চুনারুঘাটে শেখ কামালের জন্মদিনে মিলাদ মাহফিল #  কমলগঞ্জে এক ব্যবসায়ীর মালামাল উদ্ধার করলো পুলিশ #  বাহুবলে ডাকাতি মামলার আসামী গ্রেফতার #  শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল আরোহী নিহত

চুনারুঘাটে ৫ লক্ষাধিক টাকার কাঠ উদ্ধার: দুটি স’মিল জব্দ

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:
হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ৫টি ব্রিকফিল্ডে অভিযান চালিয়ে ২ লাখ ৭০ হাজার জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) সকাল ১১টা থেকে বিকাল ৪ঘটিকা পর্যন্ত উপজেলার শানখলা ও উবাহাটা ইউনিয়নের চানভাংগা এলাকায় ৫ টি ইটভাটায় এ জরিমানা করেন সহকারি কমিশনার নুসরাত ফাতিমা।

লাইসেন্স না থাকা, ব্যবহার ভিত্তিক ভূমি উন্নয়ন কর পরিশোধ না করা, বৈধভাবে মাটি ক্রয়ের কাগজ দেখাতে না পারা, শতকরা ৫০ ভাগ ফাঁপা ইট তৈরি না করা ইত্যাদি বিভিন্ন কারণে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর বিভিন্ন ধারা অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার নুসরাত ফাতিমা ৫টি ব্রিকফিল্ডকে ২,৭০,০০০ টাকা জরিমানা করেন এবং ইটভাটার ব্যবহৃত সমুদয় জায়গা সার্ভেয়ার কর্তৃক পরিমাপ করা হয় ও ব্যবহৃত স্থানের সঠিক পরিমান ভূমি উন্নয়ন কর প্রদান করতে নির্দেশ প্রদান করেন।

জরিমানাকৃত ইটভাটাগুলো হলো নিউ সোহাগ ব্রিক্স ১,০০,০০০ টাকা, নিউ তরফ ব্রিক্স ৪০,০০০ টাকা, তিতাস ব্রিক্স ৪০,০০০ টাকা, খোয়াই ব্রিক্স ৩০,০০০ টাকা এবং শোভা ব্রিক্স ৬০,০০০ টাকা।

পর্যায়ক্রমে চুনারুঘাট উপজেলার প্রত্যেকটি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলেও তিনি জানান।
এদিকে বিকেলে তিনি দেওরগাছ ইউনিয়নের আমতলী এলাকায় অভিযান চালিয়ে দুটি অবৈধ সমিল বন্ধ করে দেন এবং এগুলোর চাকা খূলে নেন। এছাড়া সন্ধায় উপজেলার গনেশপুর এলাকায় আড়াইশ সিএফটি সেগুন কাঠ আটক করেন। যার বাজারমুল্য অনুমান ৫ লাখ টাকা।