• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শায়েস্তাগঞ্জে অরক্ষিত বধ্যভূমি সংস্কারের উদ্যোগ

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯

কামরুল হাসান, শায়েস্তাগঞ্জ(হবিগঞ্জ) থেকে ফিরে : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিবিজরিত অরক্ষিত বধ্যভূমি সংস্কারের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে দাউদনগর বাজার রেলগেইট সংলগ্ন বধ্যভূমিতে যান উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল, পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া, বীরমুক্তিযোদ্ধা শফিক মিয়া, বীরমুক্তিযোদ্ধা আকবর আলী, বীরমুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, আওয়ামীলীগ নেতা আতাউর রহমান মাসুক, প্যানেল মেয়র মাসুদউজ্জামান মাসুক প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার বলেন, বধ্যভূমির স্থানটি রেলওয়ের জায়গায় তবুও রেলওয়ের কর্মকর্তাদের সাথে আলাপ করে আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবসের আগেই এই স্থানটি সংরক্ষণ ও সংস্কার করে এখানে দিবসটি উদযাপন করা পরিকল্পনা রয়েছে। এব্যপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে পাকহানাদার বাহীনির হাতে হত্যাযজ্ঞের শিকার হয়ে অকাতরে প্রাণ দিয়েছিলেন লালচান চা বাগানের ১১ জন চা- শ্রমিক। তারা হলেন- (১) শহীদ মুক্তিযোদ্ধা অনু মিয়া, (২) কৃষ্ণ বাউরী, (৩) রাজ কুমার, (৪) ভুবন বাউরী, (৫) সুশীল বাউরী, (৬) নেপু বাউরী, (৭) লাল সাধু, (৮) রাজেন্দ্র রায়, (৯) গফুর রায়, (১০) মহাদেব বাউরী (১১) দীপক বাউরী। তাদেরকে হত্যা করে রেলের এই জায়গায় গণকবর দিয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ