• Youtube
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে বাউল শিল্পী কাজল মনিরকে হত্যা চেষ্টা: লাশ গুম করার হুমকি

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ৩ আগস্ট, ২০১৯

 দিদার এলাহী সাজু :‘চাইতে চাইতে যায় শুকাইয়া আষাঢ় মাইয়া পানি; আর বড়াই করিস না রাই, দুই দিনের জোয়ানী’সহ অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী কাজল মনির সন্ত্রাসী হামলায় আহত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে তাকে হত্যা চেষ্টার ‘ফোনালাপ’।

ভাইরাল হওয়া একাধিক অডিও ক্লিপে তাকে হুমকি দিয়ে বলা হয়েছে ‘পানির সাথে বিষ খাওয়াইয়া মারমু, লাশ গুম কইরা দিমু। কেটায় কিতা করে দেকমুনে’।

অনুসন্ধানে জানা যায়, প্রায় ১৪ বছর পূর্বে চুনারুঘাট পৌরসভার চন্দনা এলাকার আরজু মিয়ার কন্যা বাউল শিল্পী জোসনা আক্তারকে ভালবেসে বিয়ে করেন হবিগঞ্জ সদর উপজেলার বহুলা গ্রামের মোঃ নুর হোসেনের পুত্র জনপ্রিয় কন্ঠ শিল্পী কাজল মনির। বিয়ের পর তাদের ঘরে জন্ম নেয় বৃষ্টি মনি নামে এক কন্যা সন্তান। তার বর্তমান বয়স ৯ বছর।

সুত্র জানায়, গত বছরের ২০ ডিসেম্বর কাজল মনিরকে ডিভোর্স দেন জোসনা। এ নিয়ে কাজল মনির ও জোসনার মধ্যে মোবাইল ফোনে বাক-বিতন্ডা হয়। এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার দিবাগত রাতে শায়েস্তাগঞ্জ উপজেলার পুরাসুন্দায় বাউল গানের আসর থেকে কাজল মনিরকে তুলে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। এ সময় গলায় বৈদ্যুতিক তার পেছিয়ে হত্যার চেষ্টা চালায় এবং মৃত ভেবে পালিয়ে যায় হামলাকারীরা। পরে স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় কাজল মনিরকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে তিনি হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

এদিকে, শিল্পী কাজল মনিরকে হত্যা চেষ্টার একাধিক অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভাইরাল হওয়া ওই অডিও ক্লিপে নিজেকে নূরপুর ইউনিয়নের চেয়ারম্যান মুখলিছ মিয়ার পরিচয় দিয়ে এক ব্যক্তি বলেন, ‘মনির-রে কইয়া দিও, ঠ্যাং ভাইঙ্গা বউলা (বহুলা গ্রাম) পাঠাইমু। কান থাইক্কা ধইরা পাউর (পায়ের) নউখ (নখ) পর্যন্ত চামড়া টাইন্না তুলমু। পিটের চামড়া থাকত না, জোসনা এখন চেয়ারম্যানের বউ। হবিগঞ্জের বাউল গান আমরা চালাই, খোদার কসম আমার চোক্ষের সামনে পড়লে—-।’ পৃথক একটি অডিও ক্লিপে কাজল মনিরের স্ত্রী জোসনার পরিচয়ে অপর ব্যক্তি বলেন, ‘পানির সাথে বিষ খাওয়াইয়া মারমু, লাশ গুম কইরা দিমু, কেটায় কিতা করে দেকমুনে’। তবে অডিও ক্লিপ গুলোর কথোপকথনকারীদের প্রকৃত পরিচয় যাচাই করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে এ প্রতিবেদকের সাথে আলাপকালে আহত বাউল শিল্পী কাজল মনির বলেন, ‘আমার সুখের সংসারটা ভেঙ্গে দিয়েছেন চেয়ারম্যান মুখলিছ। তিনি আমাকে মোবাইল ফোনে হত্যার হুমকি দেন। এরপর পূর্ব পরিকল্পনা অনুযায়ী গানের আসর থেকে তুলে নিয়ে হত্যার চেষ্টা চালান। আল্লাহর রহমতে অল্পের জন্য বেঁচে গেছি’। মনির বলেন, ‘গত বছরের ডিসেম্বরের ১২ তারিখ আমাকে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে ৬ মাসের জন্য কারাগারে পাঠান চেয়ারম্যান মুখলিছ। এ সুযোগে তিনি আমার স্ত্রীকে প্রলোভন দিয়ে বিয়ে করেন। এর পূর্বে মুখলিছ মিয়ার ষড়যন্ত্রে আমার ভিটে-মাটি কৌশলে দলিল করে নেয় আমার স্ত্রী। আমি এখন অসহায়। মুখলিছ মিয়া প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কথা বলার সাহস নেই কারও। আমি দেশবাসীসহ প্রশাসনের কাছে ন্যায় বিচার চাই’।

এ ব্যাপারে শুক্রবার সংবাদপত্রে প্রদত্ত বিজ্ঞপ্তিতে নুরপর ইউনিয়নের চেয়ারম্যান মুখলিছ মিয়া বলেন, ‘মূল ঘটনা হল, স্থানীয় কয়েকজনের সাথে বাউল শিল্পী কাজল মনিরের ঝগড়া হয়। এলাকার জনপ্রতিনিধি হিসেবে আমি সেখানে গিয়ে উভয়পক্ষকে শান্ত করার চেষ্টা করি। কিন্তু পরবর্তীতে কাজল মনির আমার জনপ্রিয়তা নষ্ট করতে ষড়যন্ত্রকারীদের কথা শুনে সাংবাদিক ভাইদের কাছে আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য উপস্থাপন করেছে। আমি হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজে অধ্যয়নকালীন সময়েই ছাত্র রাজনীতি শুরু করি। এরপর থেকেই জনসেবার মানসিকতা নিয়ে কাজ করে যাচ্ছি। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর একটি মহল আমার সম্মানহানীর ষড়যন্ত্র করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আমার বিরুদ্ধে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নানা ধরণের নোংরা মন্তব্য করে আসছিল। এ ব্যাপারে থানায় দু’টি সাধারণ ডায়েরীও করেছি। পাশাপশি আমি প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদেরও বিষয়টি অবগত করি। সর্বশেষ সাংবাদিক ভাইদের মিথ্যা তথ্য দিয়ে কণ্ঠশিল্পী কাজল মনিরের স্ত্রীর সাথে আমার পরকিয়ার সম্পর্ক রয়েছে এবং বিয়ে হয়েছে এমন মিথ্যা সংবাদ প্রকাশ করানো হয়েছে। এতে আমি সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন হয়েছি। আমি এসব অপ-প্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

উল্লেখ্য, গত ২৫ জুলাই ‘বাংলার বাউল কাজল মনির’ নামক আই.ডি (নিজস্ব আই.ডি) থেকে শিল্পী কাজল মনির লেখেন, ‘সবসময় হুমকির মধ্যে আছি, যেকোন সময় আমার উপর হামলা হতে পারে। তাই সবার কাছে দোয়া চাই, এবং চেয়ারম্যান সাহেবের কাছ থেকে আমার স্ত্রী ও সন্তানকে ফেরত চাই। প্লীজ একটু সাহায্য চাই এবং ভালো ভাবে বাঁচতে চাই’।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ