• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

তারুণ্য সোসাইটির ‘ক্যারিয়ার গাইডেন্স সেমিনার’ অনুষ্ঠিত

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২৮ জুলাই, ২০১৯

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: শিক্ষার্থীদের বিপুল উৎসাহ উদ্দীপনা ও অংশগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে তারুণ্য সোসাইটি, হবিগঞ্জ আয়োজিত” ক্যারিয়ার গাইডেন্স সেমিনার “।

শনিবার (২৭ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অনুষ্ঠিত এ সেমিনারের উদ্বোধন করেন তারুণ্য সোসাইটির প্রধান উপদেষ্টা ও হবিগঞ্জ পৌর মেয়র মিজানুর রহমান মিজান।

উদ্বোধনী পর্বে হবিগঞ্জ পৌরসভা উপ-নির্বাচনে মেয়র নির্বাচিত হওয়ায় মিজানুর রহমান মিজানকে সংবর্ধনা স্মারক তুলে দেন তারুণ্য সোসাইটির সদস্যরা।

ভবিষ্যৎ লক্ষ্য নির্ধারণ ও লক্ষ্য অর্জনে সহায়ক ক্যারিয়ার গাইডেন্স সেমিনারে আলোচক হিসেবে দিক নির্দেশনা মূলক আলোচনা করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক শাকিল।

নিজের জীবনের বিভিন্ন প্রতিকূল মুহূর্ত ও সাফল্যের স্মৃতিচারণ করে ভবিষ্যতে করণীয় সম্পর্কে ছাত্র-ছাত্রীদের দিকনির্দেশনা দেন তিনি। তার বক্তব্য বৈশ্বিক সম্পর্ক, যোগাযোগ, দেশীয় এবং আন্তর্জাতিক শিক্ষা ব্যবস্থা ও বাংলাদেশের কর্মসংস্থান সম্পর্কে আলোচনা করেন তিনি। বক্তব্য শেষে ছাত্র জীবনের নানাবিধ সমস্যা নিয়ে প্রশ্ন করেন শিক্ষার্থীরা। সকলের প্রশ্নের সহজ ও সাবলীল উত্তর প্রদান করেন অধ্যাপক ড. জহিরুল হক শাকিল।

অনুষ্ঠানের সমাপনী সেশনে বক্তব্য রাখেন তারুণ্য সোসাইটি তত্ত্বাবধায়ক শেখ ওসমান গনি রুমী। এছাড়াও বক্তব্য রাখেন বাডস কেজি এন্ড হাই স্কুলের অধ্যক্ষ আলহাজ্ব নূর উদ্দিন জাহাঙ্গীর, বিশিষ্ট নাট্য সংগঠক ও রোটারি ক্লাব অব হবিগঞ্জ খোয়াই এর সাবেক সভাপতি সৈয়দ আব্দুল বাকী মো. ইকবাল, সাংবাদিক শাহ জালাল উদ্দিন জুয়েল, আইডিয়াল ফ্রেন্ডস ক্লাব (আইএফসি) সভাপতি রাজিব চৌধুরী প্রমূখ। অনুষ্ঠানটির আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন সংঠনের সভাপতি আবিদুর রহমান রাকিব।
অনুষ্ঠান শেষে ফেল ড্র অনুষ্ঠিত হয়। উক্ত র্যা ফেল ড্র তে ১০ জন ভাগ্যবান শিক্ষার্থী উপহার গ্রহন করেন ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ