Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  বাংলাদেশ দলে সিলেটের নাঈম #  সিলেট সিক্সার্সের সাথে বৈঠক আজ #  হবিগঞ্জে জ্যোতির্বিজ্ঞান বিষয়ক কর্মশালা সম্পন্ন #  পালিয়ে গিয়ে শেষ রক্ষা হল না প্রেমিক-প্রেমিকার #  মাধবপুরে গাছ থেকে পড়ে স্কুল ছাত্রের মৃত্যু #  চুনারুঘাটে বনগাঁও গ্রামের রাস্তার বেহাল দশা: সংস্কার দাবী #  পুওর কেয়ার কুইক রেসপন্স টিমের সভা অনুষ্ঠিত #  আজমিরীগঞ্জে হাওর থেকে নারীর মরদেহ উদ্ধার #  মাধবপুরে চা শ্রমিককে কুপিয়ে হত্যা #  হবিগঞ্জে মানবিক, উন্নয়ন, স্বচ্ছতা ও জবাবদিহিতা শীর্ষক সভা #  শায়েস্তাগঞ্জে দলীয় নেতাকর্মীদের সাথে জি কে গউছের মতবিনিময় #  চুনারুঘাট পৌর শহরে উচ্ছেদ অভিযানে যানজটমুক্ত সড়ক #  শায়েস্তাগঞ্জে আ’লীগের বর্ধিত সভায় এমপি আবু জাহির #  বাহুবলে প্রাইভেটকার চাপায় পুলিশ সদস্যের মৃত্যু #  বিয়ানীবাজারে স্কুল ছাত্রী ধর্ষণের ঘটনায় মামলা

হবিগঞ্জে হচ্ছে ‘পানি পরীক্ষাগার’

নিজস্ব প্রতিনিধি: হবিগঞ্জে হচ্ছে পানি পরীক্ষাগার। সিলেট জেলাসহ দেশের ১২টি জেলায় পানির গুণগত মান পরীক্ষার জন্য রয়েছে ‘পানি পরীক্ষাগার’।
এবার দেশের আরও ৫২টি জেলায় এই পরীক্ষাগার স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার।
এই ৫২টি জেলার মধ্যে আছে সিলেট বিভাগের সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলা।
এ ৫২টি জেলায় ১৭৮ কোটি ৫৬ লাখ টাকা ব্যয়ে ‘পানি পরীক্ষাগার’ হবে।

 

 

এ জন্য স্থানীয় সরকার বিভাগ ‘পানির গুণগতমান পরীক্ষা ব্যবস্থা শক্তিশালীকরণ’ একটি প্রকল্প গ্রহণ করেছে।জানা গেছে, এই প্রকল্প নিয়ে গেল ১৮ ফেব্রুয়ারি প্রকল্প মূল্যায়ন কমিটির (পিইসি) সভা অনুষ্ঠিত হয়। সভার সুপারিশমালা বাস্তবায়ন করে উন্নয়ন প্রকল্প প্রস্তাব (ডিপিপি) পুনর্গঠন করা হয়।

 

 

বর্তমানে প্রকল্পটি একনেকে উপস্থাপিত হওয়ার অপেক্ষায় রয়েছে। একনেকে অনুমোদন পেলে প্রকল্পের কাজ শুরু হবে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ২০২২ সালের জুনের মধ্যে প্রকল্পটি শেষ করতে চায়।

 

 

সংশ্লিষ্টরা জানিয়েছেন, প্রকল্পের কাজ শেষ হলে নতুন পরীক্ষাগার স্থাপনের মাধ্যমে পানি পরীক্ষা কার্যক্রম শক্তিশালী ও গতিশীল হবে এবং রক্ষণাবেক্ষণ কাজের সক্ষমতাও বাড়বে।

editor masum