Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  বাংলাদেশ দলে সিলেটের নাঈম #  সিলেট সিক্সার্সের সাথে বৈঠক আজ #  হবিগঞ্জে জ্যোতির্বিজ্ঞান বিষয়ক কর্মশালা সম্পন্ন #  পালিয়ে গিয়ে শেষ রক্ষা হল না প্রেমিক-প্রেমিকার #  মাধবপুরে গাছ থেকে পড়ে স্কুল ছাত্রের মৃত্যু #  চুনারুঘাটে বনগাঁও গ্রামের রাস্তার বেহাল দশা: সংস্কার দাবী #  পুওর কেয়ার কুইক রেসপন্স টিমের সভা অনুষ্ঠিত #  আজমিরীগঞ্জে হাওর থেকে নারীর মরদেহ উদ্ধার #  মাধবপুরে চা শ্রমিককে কুপিয়ে হত্যা #  হবিগঞ্জে মানবিক, উন্নয়ন, স্বচ্ছতা ও জবাবদিহিতা শীর্ষক সভা #  শায়েস্তাগঞ্জে দলীয় নেতাকর্মীদের সাথে জি কে গউছের মতবিনিময় #  চুনারুঘাট পৌর শহরে উচ্ছেদ অভিযানে যানজটমুক্ত সড়ক #  শায়েস্তাগঞ্জে আ’লীগের বর্ধিত সভায় এমপি আবু জাহির #  বাহুবলে প্রাইভেটকার চাপায় পুলিশ সদস্যের মৃত্যু #  বিয়ানীবাজারে স্কুল ছাত্রী ধর্ষণের ঘটনায় মামলা

মাঠে নাচলেন কোহলি, তাল মেলালেন গেইল

ক্রীড়া ডেস্ক: বৃষ্টিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ার পর সংবাদ সম্মেলনে বিরক্তি প্রকাশ করেছিলেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন বিরাট কোহলি।

গায়ানায় প্রথম ওয়ান ডে-র পরে ভারত অপেক্ষা করেছিল পোর্ট অফ স্পেনের দ্বিতীয় ম্যাচের দিকে। রোববার গায়ানার মাঠে দ্বিতীয় ওয়ান ডে বৃষ্টি বিঘ্নিত হলেও, ভারতের জয়ে আর থাবা বসাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।

এর পরেই কোহলিকে পাওয়া গিয়েছিল অন্য মেজাজে। জয়ের পরে গানের সঙ্গে নাচলেন কোহলি। শুধু একটা স্টেপ নেচেই ক্ষান্ত হননি তিনি। আরও বেশ কিছু মুভমেন্ট দেখা গিয়েছিল কোহলির নাচের স্টেপে।

এদিকে কোহলির নাচ দেখে স্থির থাকতে পারেননি কিং ক্রিস গেইলও। তিনিও তাল মেলান কোহলির সঙ্গে। আরসিবির জার্সিতে দীর্ঘদিন একসঙ্গে খেলা কোহলি-গেইলের নাচের দৃশ্যই গায়ানার মাঠে দর্শকদের বাড়তি বিনোদন জুগিয়েছিল।

দ্বিতীয় ওয়ান ডে জয়ের পরে সেই নাচের ব্যাখ্যাও দিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

বিসিসিআই টিভিতে ‘সাংবাদিক’ চাহালকে দেয়া সাক্ষাৎকারে কোহলি জানিয়ে দিলেন, ভাল মিউজিক শুনলে বরাবরই মাথা নাড়াতে থাকি। নাচতে ইচ্ছে হয়।

সাধারণত মাঠের বাইরে হালকা মেজাজে পাওয়া গেলেও কোহলিকে মাঠের মধ্যে এই মেজাজে পাওয়া গিয়েছে। কঠিন চোখ মুখ নিয়ে সিরিয়াস কোহলিকে দেখতেই অভ্যস্ত ভারতীয় দর্শকরা।

কোহলি জানান, মাঠে নিজেকে স্রেফ এনজয় করতে চাই। আমি অধিনায়ক কিনা, তা মোটেই মুখ্য হয়ে ওঠে না। মাঠে নিজের ভাবমূর্তির বিষয়ে স্টিরিওটাইপ কিছু প্রতিষ্ঠিত করতে চাই না।

তিনি বলেন, ঈশ্বর আমাদের দারুণ এক জীবন এবং দেশের হয়ে খেলার সুবিধা উপহার দিয়েছেন। তাই আমার মনে হয়, এই সমস্ত ছোটখাটো মুহূর্ত উপভোগ করা দারুণ প্রয়োজনীয়।

কোহলির ১২৫ বলে ১২০ রানের দাপটেই ওয়েস্ট ইন্ডিজকে ডার্ক ওয়ার্থ লুইস নিয়মে ৫৯ রানে হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেছে ভারত।

এ বিষয়ে কোহলি বলেন, এ ইনিংসটা দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ ছিল। দিনের বেলাতেই বেশ বৃষ্টি হচ্ছিল। পাশাপাশি পরিস্থিতি বেশ আর্দ্র এবং গরমও ছিল। সত্যি কথা বলতে, ৬৫ রানে পৌঁছনোর পরে আমি বেশ ক্লান্ত হয়ে পড়েছিলাম। তবে পরিস্থিতি আমার কাছ থেকে আরও কঠিন পরিশ্রম দাবি করেছিল।

তিনি আরও বলেন, শিখর ও রোহিত বড় রান পায়নি। আমাদের ব্যাটিং অর্ডারের প্রথম তিনজনের একজন সবসময়েই বড় রান পেয়েছে। একজন সিনিয়রকে এগিয়ে আসতেই হত। এদিন তাই আমার ব্যাট হাতে দাঁড়ানোর সুযোগ এসেছিল।

editor masum